মুকেশ আম্বানি শুরু করলেন এই নতুন ব্যবসা! সাধারণ মানুষ পেতে পারেন বিরাট ছাড়

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে ভারতের (India) সর্বশ্রেষ্ঠ ধনকুবের হিসেবে বিবেচিত হচ্ছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এমতাবস্থায়, তিনি (Mukehs Ambani) তাঁর বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে প্রায় সবসময়ই থাকেন খবরের শিরোনামে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, তিনি অত্যন্ত দক্ষতার সাথে বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রে সফলতা হাসিল করছেন।

ফের বড় চমক সামনে আনছেন আম্বানি (Mukesh Ambani):

মুকেশ আম্বানি (Mukesh Ambani) যখন Jio চালু করেন, তখন টেলিকম বাজারে বড় পরিবর্তন দেখা দেখা গিয়েছিল। ব্যবহারকারীরা প্রথমবারের মতো আনলিমিটেড ডেটা এবং কলিংয়ের অভিজ্ঞতা লাভ করেছিলেন। তবে, এবার একটি বড় আপডেট সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার স্মার্ট টিভির বাজারেও প্রবেশ করতে পারেন আম্বানি। একটি রিপোর্ট সামনে আসার পরেই এই বিষয়টির পরিপ্রেক্ষিতে শুরু হয়েছে জল্পনা।

Jio-র নতুন টিভি: সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Jio TV OS পরীক্ষার অধীনে রয়েছে এবং এটি একটি Google বেসড অপারেটিং সিস্টেম হতে চলেছে। আর তারপর থেকেই আলোচনা শুরু হয়েছে যে Jio TV খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে।

Mukesh Ambani started this new business.

Reliance-এর নতুন পরিকল্পনা: মূলত, এর মাধ্যমেই টিভির বাজারে প্রবেশ করতে চাইছে Reliance। বর্তমান সময়ে, স্মার্ট টিভির বাজার দ্রুত বাড়ছে। এমতাবস্থায় এই বাজারে Jio-র প্রবেশের পর LG, Sony-এর মতো কোম্পানিগুলির স্মার্ট টিভিগুলি যে কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রেশ কাটতে না কাটতেই ছন্দপতন! জিম্বাবোয়ের বিরুদ্ধে লজ্জার হার ভারতের

AI নিয়েও কাজ করছে Jio: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Jio ইতিমধ্যেই AI নিয়ে কাজ করছে। তথ্য অনুযায়ী জানা গিয়েছে, এখন কোম্পানি Jio TV OS-এর জন্য আলাদা কোনো ফি নেবে না। এমতাবস্থায়, গ্রাহকদের জন্য এই টিভি খুব সস্তা হতে চলেছে।

আরও পড়ুন: হু হু করে বাড়ছে দাম! রেলের এই শেয়ারই বিনিয়োগকারীদের করছে মালামাল

চিনা কোম্পানিগুলির টিভি ইতিমধ্যেই উপলব্ধ: প্রসঙ্গত উল্লেখ্য যে, আপাতত দেশে Redmi, Realme-র মতো চিনা কোম্পানিগুলি ইতিমধ্যেই ভারতের স্মার্ট টিভি বাজারে রয়েছে এবং খুব সস্তায় টিভি উপলব্ধ করছে। তবে Jio-র প্রবেশের পরে, গ্রাহকরা এক্ষেত্রে ভারতীয় কোম্পানির বিকল্প পাবেন।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর