হুড়মুড়িয়ে তাপমাত্রা বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের, ফের বৃষ্টি কবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: আষাঢ় মাস শেষ হতে চললেও এখনও ভারী বৃষ্টি দেখেনি দক্ষিণবঙ্গ (South Bengal Weather)। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। এরই মাঝে আবহাওয়া দপ্তর (Weather Department) জানালো এবার আরও বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গের। আপাতত ২-৩ দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি এখনই হবে না।

দক্ষিণবঙ্গে (South Bengal Weather) কবে ভারী বৃষ্টি?

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের। বৃহস্পতি ও শুক্রবার কলকাতায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টির সম্ভাবনা। ভিজতে পারে হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া।

বুধবারও বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বুধবার বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির সতর্কতা নেই।

আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

weather 42

আরও পড়ুন: নতুন বিচারপতিরা আসছেন কলকাতা হাইকোর্টে! নাম সামনে আসতেই তোলপাড় রাজ্য

আজ ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলায় জেলায়। ভারী বৃষ্টি হতে পারে উপরের দিকের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহারে। কোনো কোনো অংশে অতিভারী বৃষ্টিও হতে পারে। ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। নতুন সপ্তাহভর ভিজতে পারে উত্তরের বাকি জেলাগুলিও।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর