ডিভোর্সের পর দ্বিতীয়বার বিয়ে করবেন সোনামণি? ব্যক্তি জীবন থেকে অভিনয় নিয়ে অকপট অভিনেত্রী

বাংলা হান্ট ডেস্ক: ‘এক্কা-দোক্কা’ ধারাবাহিক শেষ হওয়ার পর স্টার জলসারই (Star Jalsha) নতুন ধারাবাহিক ‘শুভ বিবাহ’-র (Shubho Bibaho) হাত ধরে কামব্যাক করেছেন জলসা কন্যা সোনামণি সাহা (Sonamoni Saha)।  এবার এই ধারাবাহিকে তাঁর বিপরীতে রয়েছেন জনপ্রিয় টেলি অভিনেতা হানি বাফনা (Honey Bafna)। বিয়ের পর ডিভোর্সি মেয়ের দ্বিতীয় বিয়ের প্রেক্ষাপটে সাজানো হয়েছে এই মেগাসিরিয়ালের গল্প।

এই সিরিয়ালে সোনামণি (Sonamoni Saha) অভিনয় করছেন সুধার চরিত্রে আর হানি বাফানাকে দেখা যাচ্ছে তেজের ভূমিকায়। প্রসঙ্গত এই ধারাবাহিক শুরু হওয়ার মাত্র কয়েক দিনের মধ্যেই টেলিভিশনের পর্দায় সুপারহিট সুধা-তেজের জুটি। শুরুতেই টিআরপি তালিকাতেও ভালোই স্কোর করেছে হানি-সোনামণির (Sonamoni Saha) নতুন ধারাবাহিক শুভ বিবাহ। এই  নতুন মেগা সিরিয়ালের টিআরপি রেটিং দেখে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে হিন্দুস্তান টাইমস বাংলায় অভিনেত্রী জানিয়েছেন, ‘ভালো লাগছে। প্রশংসা কার না ভালো লাগে। চেষ্টা করছি, যাতে আরও ভালো কাজ করতে পারি।’

   

পর্দায় তাঁদের নতুন জুটি হিট হলেও বাস্তবে কতটা জমলো হানি-সোনামণির (Sonamoni Saha)) বন্ধুত্ব? প্রসঙ্গত সিরিয়ালের সুধার মতোই বাস্তব জীবনে সোনামণিও ডিভোর্সি। তাই এদিন অভিনেত্রীর কাছে প্রশ্ন করা হয়েছিল বিয়ে নামক সামাজিক প্রতিষ্ঠানে কি আজও বিশ্বাস রয়েছে তাঁর? জবাবে এদিন অভিনেত্রী বলেছেন, ‘বিয়ে নিয়ে ছোটবেলা থেকে আমার ফ্যান্টাসি আছে। আমার মনে হয় বিয়েটা মানুষের জীবনে খুব জরুরি একটা বিষয়। জন্ম-মৃত্যু-বিয়ে তিন বিধাতা নিয়ে… এটা শুনলে গায়ে কাঁটা দেয়। বিয়েটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ’।

বাংলা সিরিয়ালে অভিনয় করলেও দর্শকমহলে সোনামণির জনপ্রিয়তা টলিউড অভিনেত্রীদের থেকে কোনও অংশে কম নয়। বাংলা জুড়ে অগণিত ভক্ত তাঁর। তাই অনুরাগীরা সকলেই জানতে চান সোনামণির রিলেশনশিপ স্টেটাস কী? জবাবে মুচকি হেসে অভিনেত্রী বলেন, ‘পুরোপুরি সিঙ্গল’। প্রসঙ্গত আমাদের সমাজে আজও অনেক জায়গায় ডিভোর্সি মেয়ের দ্বিতীয় বিয়ে একটা ট্যাবু হয়েই রয়ে গিয়েছে।

আরও পড়ুন: বাড়িতে বউ বাচ্চা রেখে শাবানার সাথে প্রেম! জানতে পেরে কি করেছিলেন জাভেদ আখতারের প্রথম স্ত্রী হানি?

কিন্তু এবিষয়ে দারুণ আশাবাদী পর্দার সুধা। তাই তিনি বলেছেন, ‘আমার মনে হয় সমাজ বদলাচ্ছে। বদলানো উচিত। আমরা অনেক সময়ই দেখি মেয়েদের ব্যাপারটা হাইলাইট হয়, তবে ছেলেদের ক্ষেত্রেও ব্যাপারটা ঘটে। বিয়ে ভেঙে গেছে বলে ধরে নেওয়া হয় অন্য়দিকের মানুষটার কোনও দোষ নেই। ধরে নেওয়া হয় মেয়েটিরই দোষ বা ছেলেটিরই দোষ। মনে হয় এই ব্যাপারটা ভাঙছে, মানুষ ভাবছে, মর্ডান হচ্ছে। ডিভোর্সের পরেও নতুন করে শুরু করা যায়, এটা মানুষ বিশ্বাস করছে। শুভ বিবাহের মাধ্যমে আমরা চেষ্টা করব মানুষকে আরও মোটিভেট করার জন্য’।

Sonamoni 3

শুধু তাই বাস্তব জীবনে ডিভোর্সের পর অভিনেত্রী নিজেও আবার ঘর বাঁধার স্বপ্ন দেখেন। কিন্তু  কেমন জীবনসঙ্গী চাই তাঁর? জবাবে নিজের ,মুখেই এদিন অভিনেত্রী বলেছেন, ‘ভবিষ্যতে ইচ্ছে তো অবশ্যই আছে। সব মেয়েরই ইচ্ছে হয় একজন ভালো লাইফ পার্টনারের সঙ্গে জীবনটা কাটাতে। আমার চাই, এমন জীবনসঙ্গী যে সোনামণিকে ভালোবাসবে, আমাকে বুঝবে, যে মানুষটা সারাজীবন আমার খেয়াল রাখবে। আর যাকে বিয়ে করার পর যেন আমার মনে না হয় কেন বিয়ে করলাম!’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর