অভিজিৎ গাঙ্গুলির নির্দেশে গিয়েছিল চাকরি! সেই মন্ত্রীকন্যা অঙ্কিতাকে বিরাট পুরস্কার তৃণমূলের

বাংলা হান্ট ডেস্কঃ ২০২২ সাল থেকে চাকরি দুর্নীতিতে (Recruitment Scam) তোলপাড় রাজ্য। বলতে গেলে ওলটপালট বাংলা। মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর (Ankita Adhikari) চাকরি দিয়ে শুরু। নিয়োগ দুর্নীতির অভিযোগে বহুদিন আগেই চাকরি হারিয়েছেন অঙ্কিতা। এবার সেই অঙ্কিতাকেই কোচবিহারের জেলা সম্পাদক পদ দিল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)।

মাস্টারস্ট্রোক তৃণমূলের? (Trinamool Congress)

দু’বছর আগে স্কুল সার্ভিস সংক্রান্ত দুর্নীতি মামলায় বেআইনিভাবে শিক্ষকতার চাকরি পাওয়ার ঘটনায় নাম জড়ায় পরেশ কন্যা অঙ্কিতার। পরবর্তীকালে কলকাতা হাইকোর্টে এই মামলাটির শুনানি চলাকালে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করেছিলেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। শুধু তাই নয়, দুই কিস্তিতে তার সমস্ত বেতনও ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।

   

ঘটনাচক্রে যার নির্দেশে চাকরি খোয়াতে হয়েছিল সেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় লোকসভা নির্বাচনের কিছুদিন আগে বিচারপতির আসন ত্যাগ করে নাম লেখান রাজনীতিতে। বর্তমানে তিনি তমলুক থেকে বিজেপির সাংসদ। এবার তার নির্দেশে চাকরি খোয়ানো অঙ্কিতাকেও আনা হল রাজনীতির ময়দানে। মনে করা অঙ্কিতাকে জেলা সম্পাদক করে এনে প্রাক্তন বিচারপতিকে কড়া বার্তা দিল তৃণমূল (Trinamool Congress)।

এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‌এবারের লোকসভা নির্বাচনের দলের হয়েছে প্রচার করায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অঙ্কিতার। দলের শীর্ষ নেত়ৃত্বের নির্দেশেই তাকে জেলা সম্পাদকের দায়িত্ব দেওয়া হল।’‌

ankita 1

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় বিরাট আপডেট, দুর্নীতিবাজদের উড়লো ঘুম!

মন্ত্রীকন্যা হওয়ার পাশাপাশি নিয়োগ দুর্নীতে চাকরি চলে যাওয়া বিরাট অস্বস্তিতে পড়েছিলেন অঙ্কিতা। এবার তৃণমূল তরফে নতুন দায়িত্ব পেয়ে সেই খারাপ লাগা পুষিয়ে গেল। এদিন জেলা সম্পাদকের দায়িত্ব পেয়ে অঙ্কিতা বলেন, ‘‌লোকসভা নির্বাচনে বাবার সঙ্গে দলের হয়ে জোর কদমে প্রচার করেছিলাম। দল ভরসা করে সম্পাদকের পদ দিয়েছে। সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করব।’‌

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর