মানিকতলায় জিততেই বিরাট দায়িত্ব পেলেন কুণাল! কী সিদ্ধান্ত নিল তৃণমূল? ফাঁস হতেই তোলপাড়!

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের পর বিধানসভা উপনির্বাচনেও সবুজ ঝড়ের সাক্ষী থাকল বাংলা। গত ১০ জুলাই মানিকতলা সহ রাজ্যের ৪টি বিধানসভা আসনে ভোট হয়েছে। চারটি কেন্দ্রেই জয়ী হয়েছে তৃণমূল। মানিকতলায় পাহাড়সম ব্যবধানে বিজেপির কল্যাণ চৌবেকে হারিয়েছেন তৃণমূলের সুপ্তি পাণ্ডে। এরপরেই কুণাল ঘোষের (Kunal Ghosh) হাতে বিরাট দায়িত্ব তুলে দিল দল।

কুণালকে (Kunal Ghosh) বিরাট দায়িত্ব দিল তৃণমূল

২০১১ সাল থেকে মানিকতলা নিজেদের দখলে রেখেছে জোড়াফুল শিবির। একুশের বিধানসভা নির্বাচনেও এখানে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী সাধন পাণ্ডে। তবে তাঁর মৃত্যুর পর আইনি জটিলতার কারণে বেশ কিছুদিন এই আসনের উপনির্বাচন আটকে ছিল। সেই জটিলতা কাটিয়ে বুধবার ভোট হয় এখানে। শনিবার রেজাল্ট বেরনোর পর দেখা যায়, বিরাট ব্যবধানে ফের জয়ী হয়েছে তৃণমূল (Trinamool Congress)। দলের এই জয়ের নেপিথ্যে অনেকখানি অবদান ছিল কুণাল ঘোষের নেতৃত্বাধীন চার সদস্যের কোর কমিটিরও।

   

তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে মানিকতলায় (Maniktala) ফের ঘাসফুল ফোটাতে চার সদস্যের কোর কমিটি তৈরি করে দিয়েছিলেন। শীর্ষে রাখা হয়েছিল কুণালকে। মানিকতলায় ফের তৃণমূলের জয়ের নেপথ্যে এই কমিটির অনেকখানি অবদান রয়েছে বলে মেনে নিয়েছেন অনেকেই। এবার তাই কুণালের হাতে বড় দায়িত্ব তুলে দিল তৃণমূল শিবির।

আরও পড়ুনঃ ‘মমতা রাজনীতি করে জানতাম না’! মানিকতলায় জয়ের পরেই অজানা কাহিনী ফাঁস করলেন সুপ্তি

উপনির্বাচন মিটে গেলেও মমতা তৈরি এই কমিটি বহাল থাকছে। আগের মতোই এই কোর কমিটির শীর্ষে থাকবেন কুণাল (Kunal Ghosh)। জানা যাচ্ছে, মানিকতলায় নব নির্বাচিত বিধায়ক সুপ্তি পাণ্ডেকে নানান কাজে সাহায্য করবে চার সদস্যের এই কমিটি।

Kunal Ghosh

তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার নিজে এই খবরে শিলমোহর দিয়েছেন। তিনি বলেন, পরবর্তী নির্দেশ না আসা অবধি মানিকতলার কোর কমিটি কাজ চালিয়ে যাবে। নতুন বিধায়ককে কাজে সাহায্য করতে তারা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর