DA মামলার শুনানি না হয়েও জিতে গেল রাজ্য? সুপ্রিম কোর্টের আপডেটে হতাশায় সরকারি কর্মীরা

বাংলা হান্ট ডেস্কঃ হতাশা আর হতাশা! ১১৯ দিন পর গত সোমবার ডিএ (Dearness Allowance) মামলা শুনানির জন্য ওঠার কথা ছিল সুপ্রিম কোর্টে (Supreme Court)। তবে এবারও পিছিয়ে গেল শুনানি। পুজোর আগে কোনো সুখবর আসতে পারে এই আশায় বুক বেঁধেছিলেন সরকারি কর্মীরা (State Government Workers)। দ্রুত ডিএ মামলার শুনানির আর্জি জানানো হয়েছিল আন্দোলনকারীদের তরফে। কিন্তু সেই আশায় জল।

ফের কবে ডিএ (Dearness Allowance) মামলার শুনানি?

২০২৪ দুর্গাপুজোর আগে সুপ্রিম কোর্টে ডিএ মামলা উঠছে না। শুধু তাই নয়, এ বছরই আর ডিএ মামলার শুনানির জন্য উঠবে না সুপ্রিম কোর্টে। সর্বোচ্চ আদালত তরফে মঙ্গলবার যে অর্ডারের কপি আপলোড করা হয়েছে, তাতে বলা হয়েছে যে এরপর ২০২৫ সালের ৭ জানুয়ারি পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের ডিএ মামলার পরবর্তী শুনানি।

   

উল্লেখ্য, সোমবারের শুনানির জন্য গত চারমাস ধরে অপেক্ষা করছিলেন সরকারি কর্মীরা। আর এবার অপেক্ষা ৬ মাসের। আগামী বছর শীর্ষ আদালতে ফের উঠবে ডিএ মামলা। এর আগ ১২বার ডিএ মামলার শুনানি পিছিয়েছে সর্বোচ্চ আদালতে। এবারও সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল বাংলার সরকারি কর্মচারীদের DA মামলার শুনানি।

সোমবার বেলা তিনটের পর ডিএ মামলা শুনানির জন্য উঠলে রাজ্য সরকারি কর্মচারীদের আইনজীবীরা DA মামলার (Dearness Allowance) দ্রুত নিষ্পত্তির জন্য সওয়াল করেন। ওদিকে রাজ্যের আইনজীবী আরও কিছুটা সময় চান। সওয়াল-জবাবের শেষে বিচারপতি রায় এবং বিচারপতি ভাট্টির ডিভিশন বেঞ্চ জানায় যে পরে একদিন এই মামলার শুনানি হবে। সর্বোচ্চ আদালত তরফে জানানো হয়েছে মামলাটির বিস্তারে শুনানির প্রয়োজন রয়েছে।

Dearness Allowance West Bengal DA arrear case in Supreme Court latest update

আরও পড়ুন: ‘এসব একদম না..,’ মমতা, কুণাল সহ চারজনকে নির্দেশ কলকাতা হাইকোর্টের

এর আগে যতবারই শুনানির দিন এসেছে ততবারই হতাশ হতে হয়েছে রাজ্য সরকারি কর্মীদের। এবারও তা পিছু ছাড়ল না। প্রতিবারই কোনো না কোনও কারণে পিছিয়ে গিয়েছে শুনানি। অতীতে বহুবার সময়ের অভাবে ডিএ মামলার শুনানি হয়নি বা হলেও সামান্য সময়ের জন্যই হয়েছে। এবারও তাই হল। আর সেই বিষয়টি নিয়ে হতাশাপ্রকাশ করেছেন রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। তবে দিনের পর দিন এভাবে ডিএ মামলা পিছিয়ে যাওয়ায় আপাতত কিছুটা স্বস্তিতে রাজ্য সরকার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর