‘প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার…’, ঘুরল মোড়! সুপ্রিম কোর্টে DA মামলায় বিরাট আপডেট

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ প্রচেষ্টার পর ফের হতাশা। গত সোমবার ১১৯ দিন পর বাংলার ডিএ (Dearness Allowance) মামলা শুনানির জন্য ওঠার কথা ছিল সুপ্রিম কোর্টে (Supreme Court)। তবে এবারও সময়ের অভাবে পিছিয়ে যায় শুনানি। এরপর আগামী ২০২৫ সালের ৭ জানুয়ারি (মঙ্গলবার) সুপ্রিম কোর্টে ফের উঠতে চলেছে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মামলাটি।

ডিএ (Dearness Allowance) মামলায় নয়া মোড়?

এরই মধ্যে সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে জানানো হল, যে করেই হোক তারা এই মামলায় যুক্ত হচ্ছেন। পাশাপাশি আইনজীবীর নাম ঘোষণা করা হল। হরিষ সালভেজি তাদের আইনজীবী হবেন বলে জানালেন ডিএ আন্দোলনকারী সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

   

তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বিভিন্ন জায়গাতে গিয়ে বলেন যে দ্রুত বিচারের ব্যবস্থা করতে হবে। বিচার প্রক্রিয় বিলম্বিত হওয়া মানেই বিচার না দেওয়া। তবে প্রধান বিচারপতির সেই প্রতিষ্ঠানেই রাজ্যের লক্ষ লক্ষ সরকারি কর্মচারী, শিক্ষক, পেনশনরদের ডিএ (Dearness Allowance) মামলার শুনানি দিনের পর দিন ঝুলে থাকে। ফের একটা ডেট, আবারও বিলম্ব…দিনের পর দিন।’

ভাস্করবাবু আরও বলেন,’ ফের একটা ডেট, সুবিচার পাওয়া থেকে আবারও বিলম্ব। যা দেখতে পাচ্ছি,তাতে রাজ্য সরকারের আইনজীবীরা যেভাবে গোটা বিষয়টাকে নিয়ন্ত্রণ করছেন আমরা তা পারছি না। এদের সঙ্গে পাল্লা দিয়ে আমরা এঁটে উঠতে পারছি না।’

dearness allowance

আরও পড়ুন: ২৬, ০০০, ৪২, ০০০ কারও চাকরি যাবে না! নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড়ের মাঝেই বিরাট ঘোষণা

এরপরই তিনি বলেন ‘আমার মনে হয়, এই মামলা নিয়ে আমাদের নতুন চিন্তাভাবনা দরকার। যদি আমরা সরাসরি নিজেদের নামে এই ডিএ মামলায় যুক্ত হতে না পারি… তাহলে নিজস্ব পিটিশনারের মাধ্যমে আমরা যুক্ত হব।’ এই মামলায় আগামীতে আশার আলো দেখা যাবে বলেও আশ্বাস দিয়েছেন ভাস্কর ঘোষ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর