ঝমঝমিয়ে আসছে! একটু পরই কলকাতা সহ দক্ষিণবঙ্গে তুলকালাম বৃষ্টি, হবে বজ্রপাতও

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ভোলবদল। সক্রিয় মৌসুমী বায়ু। যার জেরে রাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়। সোমে উত্তর ও দক্ষিণ (South Bengal Weather) দুই বঙ্গ মিলিয়েই কয়েকটি জেলায় ভারী বৃষ্টির (Rainfall) পূর্বাভাস দেওয়া হয়েছে। এরপর মঙ্গলবার থেকে আরও বাড়বে বৃষ্টি। বজ্রবিদ্যুতের পূর্বাভাসও রয়েছে।

রাতে বৃষ্টি দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আজ বিকেলের পর বৃষ্টির সম্ভাবনা হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমানে। বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে। সামান্য ভিজতে পারে কলকাতাও।

   

আগামী সাত দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিও। মঙ্গলবার তেমন ভারী বৃষ্টি হবে না শহরে। আগামীকাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও ঝাড়গ্রামেও।

এরপর বুধ ও বৃহস্পতিবার ভারী বৃষ্টি চলবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এরপর শুক্রবার কমবে বৃষ্টি। এদিন কোনও জেলার জন্যই ভারী বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের পূর্বাভাস দেওয়া হয়নি। আগামীকালও কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুতেরও পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি সম্ভাবনা নেই।

South Bengal weather

আরও পড়ুন: ‘অবিলম্বে দিন..,’ আদালতে বড় জয়! অবশেষে TET নিয়ে বিরাট নির্দেশ কলকাতা হাইকোর্টের

আজ উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহে বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে। এছাড়া আপাতত কোথাও ভারী বৃষ্টি হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বাকি জেলাগুলিতে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর