জ্যোতিপ্ৰিয় অতীত! এবার এই তৃণমূল নেতার চালকল থেকে মিলল ‘রেশন দুর্নীতির’ চাঞ্চল্যকর নথি

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি (Ration Scam) নিয়ে তোলপাড় রাজ্য। গত অক্টোবর মাসে রেশন দুর্নীতির সূত্র ধরেই ইডির (ED) হাতে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক (Jyotipriya Mallick)। তারপর থেকে একে একে গ্রেফতার হয়েছেন বহুজনা। সকলেই এখনও জেলবন্দি। এরই মাঝে মঙ্গলবার থেকেই ফের রেশন দুর্নীতির তদন্তে সক্রিয় হয়ে উঠেছে ইডি। একাধিক জায়গায় চলছে তল্লাশি।

রেশন দুর্নীতিতে ইডির হাতে বড় নথি (Ration Scam)

রেশন দুর্নীতি মামলায় প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসের বাড়ির পাশাপাশি, দেগঙ্গার চালকল ব্যবসায়ী আলিফ নূর মুকুল ও তৃণমূলের ব্লক সভাপতি আনিসুর রহমান ওরফে বিদেশের বাড়িতেও চিরুনি তল্লাশি চালান গোয়েন্দারা। ঘণ্টার পর ঘণ্টা চলে তল্লাশি। আর সেই তল্লাশিতেই মেলে চাঞ্চল্যকর নথি।

   

জানা গিয়েছে, ওই দুই ব্যবসায়ীর বাড়ি লাগোয়া পিজি হাই টেক রাইস মিল থেকে উদ্ধার হয়েছে রাজ্য সরকারের খাদ্য দফতরের সিল যুক্ত নথি। রেশন দুর্নীতিতে জ্যোতিপ্ৰিয় মল্লিক ঘনিষ্ঠ ধৃত ব্যবসায়ী বাকিবুর রহমানের চালকলের নথিও উদ্ধার করেন তদন্তকারীরা।

ইডি সূত্রে খবর, দুই ব্যবসায়ী মুকুল ও বিদেশ বাকিবুরের মামাতো ভাই। খাদ্য দফতরের নথি কিভাবে তাদের চালকলে গেল সেই নিয়েই উঠছে প্রশ্ন। প্রসঙ্গত, গত বছর রেশন দুর্নীতির (Ration Scam) সূত্র ধরে ইডির হাতে গ্রেফতার হন বাকিবুর রহমান নামের ব্যবসায়ী। পরে তার সূত্র ধরেই গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক।

tmc leader ration scam

আরও পড়ুন: নিম্নচাপের জেরে কিছুক্ষণেই বদলে যাবে আবহাওয়া! ঝমঝমিয়ে বৃষ্টি এই ৮ জেলায়

এদিন ইডি তল্লাশির পর ব্যবসায়ী তথা তৃণমূল নেতা আনিসুর রহমান সংবাদমাধ্যমের সামনে বলেন, “ওরা যা যা নথি চেয়েছে সব দিয়েছি। দেশের দায়িত্বশীল নাগরিক, বাংলার দায়িত্বশীল নাগরিক ও তৃণমূল কংগ্রেসের দায়িত্বশীল কর্মী হিসাবে আগামীতেও সহযোগিতার প্রয়োজন হবে আমরা করব। তল্লাশিতে কিছুই পায়নি। একটা মোবাইল নিয়ে গিয়েছে। “

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর