আটা দিয়ে…! রাইস মিলে তৈরি হতো নকল চাল! রেশন দুর্নীতি কাণ্ডে এবার বিস্ফোরক ED

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি কাণ্ডে দীর্ঘদিন ধরে উত্তাল রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই একাধিক হেভিওয়েট গ্রেফতার হয়েছেন এই মামলায়। পশ্চিমবঙ্গের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বর্তমানে এই মামলাতেই জেলবন্দি। সম্প্রতি তৃণমূল কংগ্রেসের দেগঙ্গার ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তাঁর ভাই আলিফ নুরকে গ্রেফতার করেছে ইডি (Enforcement Directorate)। এরপরেই সামনে এসেছে একাধিক বিস্ফোরক তথ্য।

নকল চাল তৈরি নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস ইডি-র (Enforcement Directorate)!

বৃহস্পতিবার রেশন দুর্নীতি মামলার সূত্রে ইডি (Enforcement Directorate) দফতরে হাজিরা দিয়েছিলেন আনিসুর এবং তাঁর ভাই। সেখানে দীর্ঘক্ষণ তাঁদের জেরা করার পর গভীর রাতে গ্রেফতার করে কেন্দ্রীয় এজেন্সি। ইডি সূত্রে জানা যাচ্ছে, আনিসুর এবং আলিফের বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি পাওয়া গিয়েছে। সেই সঙ্গেই তদন্তের কাজে সহায়তা করছেন না তাঁরা।

   

এখানেই শেষ নয়, ED সূত্রে খবর, মুনাফা বাড়ানোর জন্য নকল চাল বানানোর ব্যবসা ফেঁদেছিলেন অভিযুক্ত আনিসুর। নকল চাল বানানোর জন্য চিন থেকে যন্ত্র আনা হয়েছিল। দেগঙ্গা রাইস মিলেই চলতো এই কাজ। বিদেশ থেকে আনা ওই যন্ত্র দিয়ে ভাঙা চাল জোড়া লাগানো হতো। সেই সঙ্গেই আটা দিয়েও বানানো হতো চাল! এই বিষয়ে বিস্তারিত জানতে বর্তমানে ধৃতদের জেরা করছেন তদন্তকারীরা।

আরও পড়ুনঃ বাংলায় টানা বর্ষণ! লাগাতার বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা? জানিয়ে দিল হাওয়া অফিস

ইডি সূত্রে খবর, শুক্রবার ধৃতদের স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। এরপর আজই তাঁদের আদালতে পেশ করা হবে। আদালতের কাছে দু’জনের হেফাজতের আর্জি জানাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আনিসুর এবং তাঁর ভাইকে জিজ্ঞাসাবাদ করে রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) নতুন কোনও তথ্য সামনে আসে কিনা সেদিকেই নজর থাকবে সকলের।

enforcement directorate

উল্লেখ্য, চলতি সপ্তাহের শুরু থেকেই এই মামলা নিয়ে অ্যাকশনে রয়েছে ইডি (Enforcement Directorate)। বারিক বিশ্বাস, আনিসুর রহমানের বেশ কয়েকটি ঠিকানায় হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি। তৃণমূল নেতা আনিসুরের চালকল থেকে একাধিক জরুরি নথি উদ্ধার হয়েছে বলে খবর। এরপর গতকাল তাঁকে এবং তাঁর ভাইকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর