এবার সবাইকে টেক্কা দেবে BSNL! শুরু নতুন পরিষেবা, ব্যবহারকারীরা পাবেন এই দুর্দান্ত সুবিধা

বাংলা হান্ট ডেস্ক: Reliance Jio, Airtel, Vi-এর মতো টেলিকম কোম্পানিগুলি গতমাসের শুরুতেই তাদের রিচার্জ প্ল্যানগুলির দাম যথেষ্ট বাড়িয়ে দিয়েছে। যার ফলে ব্যবহারকারীরা এখন খুঁজছেন সস্তার প্ল্যান। আর সেই কারণেই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর প্রতি আকৃষ্ট হচ্ছেন গ্রাহকেরা। কারণ, বর্তমানে BSNL টেলিকম সেক্টরে একমাত্র কোম্পানি যেটি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ায়নি। এদিকে, সস্তায় রিচার্জ প্ল্যানগুলি অফার করার পাশাপাশি, এই কোম্পানি এখন হাই স্পিড ইন্টারনেট ডেটার জন্যও প্রস্তুতি নিচ্ছে।

BSNL শুরু করল নতুন পরিষেবা:

এমতাবস্থায়, আপনি যদি BSNL সিম কেনার পরিকল্পনা করে থাকেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনার জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবেন। কারণ, BSNL এবার তার গ্রাহকদের জন্য একটি বিশেষ সুবিধা প্রদান করছে। যেটি সম্পর্কে জানার পর অবাক হবেন প্রত্যেকেই। মূলত, ওই কোম্পানি তার নতুন ব্যবহারকারীদের জন্য একটি ইউনিক BSNL নম্বর বেছে নেওয়ার সুবিধা দিচ্ছে। এর ফলে আপনি যদি নিজের জন্য একটি নির্দিষ্ট নম্বর পেতে চান তবে আপনি সহজেই সেটি বেছে নিতে পারেন।

   

BSNL launched this great service.

১ হাজারেরও বেশি সাইটে শুরু হয়েছে BSNL 4G পরিষেবা: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, BSNL এখন 4G ইন্টারনেটের জন্য দ্রুত কাজ করছে। কোম্পানিটি সারা দেশে ১ হাজারেরও বেশি সাইটে তাদের 4G পরিষেবা শুরু করেছে। তাই, আপনিও যদি কম খরচে ফ্রি কলিং, এসএমএস এবং ইন্টারনেট ডেটার সুবিধা নিতে চান, তাহলে আপনি BSNL 4G সিম কিনতে পারেন। এবারে চলুন জেনে নিই কিভাবে আপনি BSNL-এর ইউনিক নম্বর বেছে নিতে পারেন।

আরও জানুন: বর্ষীয়ান কেউ নয়, এই তরুণীই নেতৃত্ব দেবেন টাটা গ্রুপকে! চমকে দেবে তাঁর পরিচয়

এইভাবে বেছে নিন BSNL-এর ইউনিক নম্বর:
১. BSNL-এর ইউনিক নম্বর পাওয়ার জন্য প্রথমে আপনাকে Chrome-এ “BSNL Choose Your Mobile Number” সার্চ করতে হবে।
২. এরপর আপনাকে পরবর্তী ধাপে “cymn” লিঙ্কে ক্লিক করতে হবে।
৩. তারপরে আপনি যে অঞ্চলে (উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম) বাস করেন তা নির্বাচন করুন।
৪. নতুন ব্যবহারকারীদের জন্য BSNL-এর তরফে পছন্দের অবস্থান সম্পর্কেও জানানো হয়। এখানেই আপনাকে একটি ইউনিক নম্বর নির্বাচন করতে বলা হবে।

আরও জানুন: অলিম্পিকে পরাজয়ের পর ভেঙে পড়লেন সিন্ধু! এবারে নেবেন অবসর? কি জানালেন তিনি?

৫. ইউনিক নম্বর/ফেভারিট নম্বর/ফ্যানসি নম্বর নির্বাচন করার পর, আপনি রিজার্ভ নম্বরের বিকল্প পাবেন।
৬. নম্বরটি রিজার্ভ করতে, আপনার মোবাইল নম্বরে OTP পাঠানো হবে।
৭. নম্বরটি রিজার্ভ হওয়ার পরে, আপনাকে সেই নম্বরটি নিয়ে আপনার নিকটস্থ BSNL অফিসে যেতে হবে।
৮. BSNL অফিসে ভেরিফিকেশন করার পর, আপনাকে আপনার ইউনিক নম্বর সহ BSNL সিম দেওয়া হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর