রাত থেকেই শুরু! টানা ৩ দিন ঝড়-বৃষ্টির তোলপাড় কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৭ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকে রোদের দেখা মিললেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। একেই গত কিছুদিন ধরে টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত একাধিক এলাকা। এরই মাঝে মাঝে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে। কোনও কোনও জেলায় ভারী আবার কোথাও কোথাও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

সপ্তাহভর বৃষ্টি দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ থেকে ১২ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব বৃষ্টি চলবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও। কলকাতা, পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় বৃষ্টির সিলসিলা জারি থাকবে।

   

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরবঙ্গের (North Bengal Weather) উপর দিয়ে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে। যার জেরে বৃষ্টি বাড়বে বাংলায়। আজ রাতের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। আগামীকালও বৃষ্টি চলবে।

বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে। এরপর বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। হাওয়া অফিস জানিয়েছে আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

South Bengal weather rainfall alert South Bengal Kolkata West Bengal weather update till 5th August

আরও পড়ুন: শ্মশানের রূপ নিয়েছে বাংলাদেশ! পরিস্থিতি বুঝে বড় সিদ্ধান্ত তৃণমূল বিধায়ক অদিতি মুন্সীর

এই ও আগামীকাল উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। জারি হয়েছে কমলা সতর্কতা। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে সপ্তাহভর। দক্ষিণের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর