টোটো নিয়ে বিরাট নির্দেশ মমতার! প্রশাসনের এক সিদ্ধান্তে রাতের ঘুম উড়লো টোটো চালকদের

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের পরিবহন পরিষেবা সংক্রান্ত বিষয় নিয়ে বিশেষ বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর (Transport Minister Snehasis Chakraborty) সঙ্গে বৈঠক সারেন মমতা। এছাড়া গুরুত্বপূর্ণ এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকাও।

টোটো নিয়ে বিরাট নির্দেশ মমতার (Mamata Banerjee)

নবান্ন সূত্রে খবর, দীর্ঘ ৪৫ মিনিটের বৈঠকে পরিবহন পরিষেবা সংক্রান্ত বেশ কিছু আলোচনা হয়। মুখ্যমন্ত্রী তরফে বেশ কিছু নির্দেশও দেওয়া হয় পরিবহনমন্ত্রীকে। জানা গিয়েছে এদিন টোটো সমস্যা সমাধানে বিশেষ নির্দেশ দেন মমতা। নির্দিষ্ট গাইডলাইন বা নীতি তৈরি করে আইনি বৈধতার অধীনে টোটোকে আনার জন্য পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

   

ওদিকে কোনো আলাদা নিগমের বদলে পশ্চিমবঙ্গ পরিবহন নিগমের সঙ্গেই এসবিএসটিসি (SBSTC), এনবিএসটিসি (NBSTC) তে মিশিয়ে দিতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে অগস্ট থেকে শহর কলকাতায় ১৫ বছরের পুরোনো বাস বাতিলের নির্দেশ দেওয়া হয়।

সেই প্রসঙ্গ টেনে এদিন বৈঠকে মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, রাস্তায় একদিকে বাস কমছে কিন্তু তেলের খরচ বাড়ছে কেন তাহলে? সূত্রের খবর, পরিবহন সংক্রান্ত আরও একাধিক বিষয়ে গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পরিবহন মন্ত্রী ও মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন।

Toto rules

আরও পড়ুন: ফের বদল! কেন্দ্রের মতোই সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার

প্রসঙ্গত, নদিয়ার টোটো রুট সংক্রান্ত এক রায় দিতে গিয়ে গত ১ অগাস্ট অটো টোটো, ই-রিকশা, ম্যাজিক ট্রেকার ইত্যাদি বেআইনি হলেই বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বেআইনি যানের দাদাগিরি রুখতে আচমকা পরিদর্শনের পাশাপাশি বিশেষ টিম তৈরির কথাও বলে কলকাতা হাইকোর্ট।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর