স্বস্তির খবর! এবার Rose Valley কান্ডে ক্ষতিগ্রস্তরা ফেরত পাবেন টাকা, কিভাবে অ্যাপ্লাই করবেন?

বাংলাহান্ট ডেস্ক : চিটফান্ডে টাকা বিনিয়োগ করে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন বহু মানুষ। সেই ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের জন্য বড় সুখবর। চিটফান্ডে বিনিয়োগকারীরা এবার পেতে শুরু করেছেন তাদের বিনিয়োগের টাকা। অনেকেই হয়ত জানেন  রোজভ্যালি (Rose Valley), অ্যালকেমিস্ট (Alchemist) ও অন্যান্য চিটফান্ডে টাকা রেখে যারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন তাদের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।

রোজভ্যালির (Rose Valley) টাকা ফেরত ক্ষতিগ্রস্তদের

ক্ষতিগ্রস্তরা অনলাইন মাধ্যমে আবেদন করতে পারছেন টাকা ফেরতের জন্য। ইতিমধ্যেই যারা অনলাইনে টাকা ফেরতের আবেদন জানিয়েছিলেন তাদের মধ্যে অনেকেই টাকা ফেরতও পেয়েছেন ব্যাংক অ্যাকাউন্টে। গত ২৪ জুলাই হাইকোর্ট নির্দেশ দেয় রোজভ্যালির (Rose Valley) সিজ করা ১২ কোটি টাকা ইডিকে (Enforcement Directorate) তুলে দিতে হবে রোজভ্যালির কমিটিকে। 

   

আরোও পড়ুন : ভুলে যান জিমের কথা! ৭ দিনেই হু হু করে কমবে মেদ! এই ব্রহ্মাস্ত্রটি একবার কাজে লাগিয়েই দেখুন

সেই নির্দেশ মতো ইডির কাছ থেকে টাকা পাওয়ার পর রোজভ্যালির কমিটি বিনিয়োগকারীদের টাকা ফেরত দিতে শুরু করবে। সূত্রের খবর, রোজভ্যালির (Rose Valley) সম্পত্তি বিক্রি করে প্রায় ১২০০ কোটি টাকা পাওয়া গেছে। সেই টাকাও ধীরে ধীরে ফেরত দেওয়া হবে বিনিয়োগকারীদের। মনে করা হচ্ছে ২০০ টাকা থেকে ১০ হাজারের মধ্যে যাদের বিনিয়োগ আছে তারা পুজোর আগেই ফেরত পেতে পারেন নিজেদের টাকা।

আরোও পড়ুন : সব টাকার নোটে গান্ধীজি হাসেন কেন? ৯৯% মানুষই জানেন না আসল কারণ

কীভাবে আবেদন করবেন টাকা ফেরতের জন্য এবার সেই বিষয়ে আলোচনা করা যাক। প্রথমে ভিজিট করতে হবে www.rosevalleyadc.com-এ। হোমপেজ থেকে থ্রি লাইনে ক্লিক করে Upload Certificate অপশনে ক্লিক করতে হবে। এরপর সাবমিট করতে হবে আপনার নাম, ঠিকানা, কত টাকা ফেরত পাবেন, ব্যাংকের তথ্য এবং প্রয়োজনীয় কাগজপত্র।

Rose Valley 875

কোন কোন ডকুমেন্ট লাগবে: অরিজিনাল সার্টিফিকেট, অরিজিনাল অ্যাকনোলেজেমেন্ট কপি, Affidavit Documents ( যদি লাগে), আইডেন্টিটি প্রুফ (প্যান কার্ড / পাসপোর্ট /ভোটার কার্ড/ আধার কার্ড ড্রাইভিং লাইসেন্স), ঠিকানার প্রমাণ  (পাসপোর্ট/ ভোটার কার্ড /আধার কার্ড /ড্রাইভিং লাইসেন্স/ ইলেকট্রিক বিল/ টেলিফোন বিল /রেশন কার্ড), ব্যাংকের পাস বুকের প্রথম পাতার ছবি, চেক বই অথবা cancel check এর কপি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর