২০ লক্ষের ঘুষ! ED আধিকারিকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, গ্রেফতার করল CBI

বাংলা হান্ট ডেস্কঃ তদন্তে নেমে ঘুষ নেওয়ার অভিযোগ। এবার ইডি (Enforcement Directorate) আধিকারিককে গ্রেফতার করল সিবিআই। ২০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ওই আধিকারিকের বিরুদ্ধে। অভিযুক্ত ইডির একজন সহকারী পরিচালক। গ্রেফতারির বিষয়টি জানিয়েছে সিবিআই।

ইডি (Enforcement Directorate) আধিকারিককে গ্রেফতার করল সিবিআই

জানা যাচ্ছে, মুম্বইয়ের একটি গয়নার দোকানের মালিকের থেকে ২০ লক্ষ টাকা ঘুষ নিয়েছিলেন ওই ইডি (Enforcement Directorate) আধিকারিক। সেই অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। সিবিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, দিল্লির লাজপত নগর বাজারে এজেন্সির দুর্নীতি দমন শাঁখার ফাঁদে পড়ে যান ওই ইডি কর্তা। এরপর মুম্বইয়ে একটি গোপন অভিযান চালানো হয় বলে খবর।

   

অভিযুক্ত ওই ব্যক্তি নিজের পিঠ বাঁচাতে একজন ব্যবসায়ী নাম নিয়েছিলেন। এরপরেই সম্পূর্ণ ঘটনা জানা যায়। গত ৩ ও ৪ আগস্ট ওই গয়নার দোকান চত্বরে তল্লাশি চালিয়েছিল ইডি (ED)। এরপর সেখানে কিছু না মেলায় অভিযুক্ত ইডি আধিকারিক সন্দীপ সিং যাদব ওই গয়নার দোকানের মালিকের ছেলের থেকে ২৫ লক্ষ টাকা চান বলে অভিযোগ। টাকা না দিলে তিনি গ্রেফতারির হুমকি দেন বলে খবর।

আরও পড়ুনঃ বুদ্ধবাবুকে শ্রদ্ধা জানাতে বিরাট উদ্যোগ! এক সিদ্ধান্তে মন জয় করে নিল কলকাতা পুরসভা!

সিবিআইয়ের (CBI) দাবি, এরপর নিজেদের মধ্যে আলোচনা করে টাকার অঙ্কটা কমিয়ে আনা হয়। সন্দীপের দাবি মতো ২৫ লক্ষ টাকা না দিয়ে তাঁকে ২০ লক্ষ টাকা দেওয়া হয় বলে বলে অভিযোগ। উল্লেখ্য, অভিযুক্ত সন্দীপ সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট অ্যাক্সেসেরও একজন আধিকারিক ছিলেন বলে জানা যাচ্ছে।

Enforcement Directorate ED

যদিও এই প্রথম নয়, এর আগেও ‘রক্ষকদের ভক্ষক’ হয়ে ওঠার ঘটনা সামনে এসেছে। গত মাসেই ঘুষ নেওয়ার অপরাধে মুম্বই কাস্টমসের একজন সিনিয়র আধিকারিককে গ্রেফতার করেছে সিবিআই। এবার কেন্দ্রীয় এজেন্সির জালে একজন ইডি (Enforcement Directorate) কর্তা। খোদ তদন্তকারীর ঘুষ নেওয়ার খবর প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে চর্চা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর