মাত্র এক টাকায় বিয়ে, বলি স্টোরিকে মাত দেবে ভিনেশের গল্প

চলতি অলিম্পিক্স-এ সেমিফাইনাল পেরিয়ে ফাইনালে প্রবেশ করেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। তাঁর এই পারফরম্যান্স দেখে খুশি ছিল ভারতবাসী। আশায় ছিল স্বর্ণ পদকের। তবে বুধবার সকালে ভেঙে চুরমার হয়ে যায় সেই আশা। ৫০ কেজির ক্যাটাগরিতে করার জন্য প্রস্তুত ছিলেন ভিণেশ (Vinesh Phogat)। কিন্তু, বুধবার সকালে ওজন মাপার সময় ভিনেশের ওজন ৫০ কেজির থেকে ১০০ গ্রাম বেশি হয়। তারপরে তাঁকে তৎক্ষণাৎ কুস্তি থেকে বাতিল করে দেওয়া হয়। এই নিয়ে হইচই পড়ে গিয়েছিল সারা দেশে।

প্রসঙ্গত, জানেন ভিনেশ ফোগাটের বিয়ে হয়েছিল একেবারে বলি স্টাইলে? প্রেম করে বিয়ের পিঁড়িতে বসেছিলেন ভিনেশ ও সোমবীর। ভিনেশের স্বামী সোমবীর রথিও একজন প্রাক্তন কুস্তিগীর। তাঁদের বিয়ের অনুষ্ঠান আয়োজিত হয়েছিল ভিনেশের গ্রামেই। ভারতীয় রেলে চাকরি করার সময় তাঁদের দুজনের পরিচয় হয়। স্পোর্টস কোটার ভিত্তিতে ভারতীয় রেলে চাকরি পেয়েছিলেন তাঁরা দুজনেই। এই সময়ে, ভিনেশ এবং সোমবীরের মধ্যে বন্ধুত্ব বৃদ্ধি পায়। তারপরে দুজনেই প্রেমে পড়ে।

   

Vinesh Phogat

জানেন ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) বিয়ে হয়েছিল একেবারে বলি স্টাইলে?

২০১৮ সালের জাকার্তা এশিয়ান গেমসে স্বর্ণপদক জিতে দিল্লি বিমানবন্দরে ফিরে এসেছিলেন ভিনেশ। সেই সময় সোমবীর ভিনেশকে বিমানবন্দরে বিয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন। যেখানে সোমবীর আংটি পরিয়ে বাগদান করেছিলেন। তাঁদের এই গল্পটি বলি সিনেমার থেকে কম কিছু নয়। উভয় কুস্তিগীরই ১৪ ডিসেম্বর ২০১৮ এ বিয়ে করেছিলেন। বিয়েতে তাঁদের খরচ হয়েছিল মাত্র এক টাকা। দুজনেই পরিবারকে জানিয়েছিলেন, কম খরচে বিয়ে সারার কথা। ফলত, এই টাকাতেই বিয়ে সারেন তাঁরা।

হিন্দু রীতি অনুযায়ী বিয়েতে সাত পাক নেওয়া হয়। কিন্তু, ভিনেশ ও সোমবীর আট পাক ঘুড়েছিলেন। নিয়েছিলেন আরও একটি শপথ। ‘বেটি বাঁচাও, বেটি পড়াও, বেটি খাওয়াও’। হ্যাঁ এই শপথ নিয়েই বিয়ে ছেড়েছিলেন তাঁরা। তাই তাঁদের বিয়ে অন্য যেকোনও বিয়ের থেকে অনেক আলাদা। প্রসঙ্গত, ভিনেশের এই দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন তাঁর পরিবার। সমর্থন করেছে তাঁর অবসরের সিদ্ধান্তকেই।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর