‘৭ দিনের মধ্যে এনকাউন্টার করে মারা উচিত’! আরজি কর কাণ্ডে বোমা ফাটালেন অভিষেক

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। এবার এই ঘটনা নিয়ে মুখ খুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ‘যোগী স্টাইলে’ ধর্ষকদের এনকাউন্টারের কথা শোনা গেল তাঁর মুখে।

আরজি কর কাণ্ডে বিস্ফোরক অভিষেক (Abhishek Banerjee)!

শনিবার ডায়মন্ড হারবারে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে যোগ দিয়েছিলেন তৃণমূল সেনাপতি। সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আরজি কর কাণ্ড নিয়ে মুখ খোলেন তিনি। অভিষেক বলেন, ‘যারা এই ধরণের ঘটনা ঘটায় তাঁদের সমাজে থাকার অধিকার নেই । আপনার মনে করেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাঁর বেঁচে থাকার অধিকার রয়েছে? দোষীকে ৭ দিনের মধ্যে এনকাউন্টার করে মারা উচিত’।

   

এখানেই না থেমে ডায়মন্ড হারবারের সাংসদ বলেন, ‘কোনও ঘটনা না ঘটলে আমাদের ঘুম ভাবগে না। এমন ঘটনায় যাতে ৭ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া যায়, সেই আইন কেন আনা হয় না? চাইলেই আনা যায়। ক্ষমতায় যারা রয়েছেন তাঁরা এই বিল আনুক। আইনসভায় অর্ডিন্যান্স আনুন। আইন সংশোধনী আনুন। ধর্ষকদের যাতে ৭ দিনে বিচার করা যায়। তৃণমূলের উচিত এই বিলকে সমর্থন করা। ৫-৬ বছর ধরে কেন ট্রায়াল চলবে?’

আরও পড়ুনঃ পুরনো গাড়ি নিয়ে নয়া নির্দেশিকা রাজ্য সরকারের! এক সিদ্ধান্তে রাতের ঘুম উড়ল গাড়ি মালিকদের!

আরজি কর কাণ্ডের (RG Kar Incident) তীব্র নিন্দা করে অভিষেক বলেন, মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। ২৪ ঘণ্টা অতিক্রান্ত হতে না হতেই পুলিশের হাতে প্রধান অভিযুক্ত গ্রেফতার হয়েছেন। এরপর বিজেপিকে খোঁচা দিয়ে তৃণমূল নেতা বলেন, ‘উত্তরপ্রদেশে এই ঘটনা ঘটলে দেহ মিলত না’।

Abhishek Banerjee

তরুণী চিকিৎসকের ধর্ষণ করে খুনের ঘটনায় অভিষেক (Abhishek Banerjee) এনকাউন্টারের পক্ষে সওয়াল করলেও সম্পূর্ণ ভিন্ন সুর শোনা গিয়েছে কলকাতার মেয়র তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের গলায়। ববি বলেন, ‘আমরা তো আর ইউপির মতো হ্যান্ডকাফ দিয়ে প্রকাশ্যে এনকাউন্টার করে মেরে দিতে পারব না। সভ্য সমাজে এমনটা হয় না। আদালত কঠিন শাস্তির নিদান দেবেন বলে আশা করছি’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর