অধ্যক্ষের ‘না!’ নিষেধ অমান্য করে MLA’দের নিয়ে বিধানসভার বাইরে ধর্না শুভেন্দুর, তোলপাড় শুরু

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণবঙ্গের বিজেপি বিধায়কদের সাথে নিয়ে বিধানসভার বাইরে ধর্না অবস্থান শুরু করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু (Suvendu Adhikari) জানান, এই ধর্নার অনুমতি দেননি অধ্যক্ষ। কিন্তু তা সত্ত্বেও তিনি দক্ষিণবঙ্গের বিজেপি বিধায়কদের নিয়ে আজ বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিধানসভার প্রবেশপথে ধর্নায় বসবেন।

বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু (Suvendu Adhikari)

সাংবাদিকদের বিরোধী দলনেতা জানান, “আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী সপ্তাহে আমরা একদিন নবান্ন, একদিন রাজভবন ও একদিন স্বাস্থ্য ভবন যাব। শান্তিপূর্ণ উপায়ে সীমিত সংখ্যক মানুষকে নিয়ে আমরা এই অভিযান করব। আমাদের একটাই দাবি স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রীর পদত্যাগ। এই দাবি নিয়ে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী সপ্তাহে তিনটি জায়গায় অভিযান করব।”

   

আরোও পড়ুন : ফ্রি ফ্রি ফ্রি! ভারতের এই ট্রেনে চড়তে লাগে না ১ টাকাও! বিনা টিকিটের সফরেই দেখবেন স্বর্গীয় দৃশ্য

আজ বিধানসভার বাইরে দাঁড়িয়ে বিজেপি নেতা (Bharatiya Janata Party) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) আরো বলেন, আমি অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করলাম আমাদের বোনকে নিয়ে এত ঘটনা ঘটছে, কেউ ‘তিলোত্তমা ‘ নাম দিয়েছেন, কেউ ‘অভয়া’ নাম দিয়েছেন। যারা রাস্তায় নেমে প্রতিবাদ করেন না, তারাও রাস্তায় নামছেন।

আরোও পড়ুন : ‘দাদাগিরি’ দেখানোর দিন শেষ! জারি হল নয়া নির্দেশ, RG Kar কান্ডের পরেই সিভিকদের নিয়ে কড়া নবান্ন

আজ গোটা রাজ্যজুড়ে একদিনের প্রতীকী ধর্মঘটে গেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। আমরা অত্যন্ত আনন্দিত ও কৃতজ্ঞ যে কলকাতার বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরাও আউটডোর করছেন না। এর জন্য আমি বিরোধী দলনেতা হিসেবে তাদের লড়াইকে কুর্নিশ জানাচ্ছি। পাশাপাশি আজ রাজ্যে (West Bengal) পালিত হচ্ছে কন্যাশ্রী দিবস।

কন্যাশ্রী দিবসের অনুষ্ঠান নিয়ে রাজ্য সরকারকে (State Government) কটাক্ষ করতেও ছাড়লেন না বিরোধী দলনেতা। শুভেন্দু (Suvendu Adhikari) আজ বলেন, আজ কন্যাশ্রী দিবস। এই ডেট চেঞ্জ করা যায় না। তবে আজ আমাদের বোনের জন্য মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) উৎসবটা বন্ধ করতে পারতেন। এই উৎসব বন্ধ না করে মুখ্যমন্ত্রী আজ ধনধান্য স্টেডিয়ামে তিন হাজার জনকে নিয়ে অনুষ্ঠান করছেন।

 

LIVE: বিধানসভায় সংবাদমাধ্যমের মুখোমুখি

Posted by Suvendu Adhikari on Tuesday, August 13, 2024

তার কথায়, রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, রাজ্য মহিলা কমিশনের আধিকারিক সদস্যরাও লাজলজ্জা ছেড়ে সেই অনুষ্ঠানে হাজির হবেন। ধনধান্য স্টেডিয়ামে আজ বিরিয়ানি খাওয়ানো হবে। মুখ্যমন্ত্রী মেনু ঠিক করে দিয়েছেন।  রাজ্যের মানুষের সাথে শামিল হয়েছে গোটা ভারত, বাংলার মানুষ কাঁদছে, আর মুখ্যমন্ত্রী উৎসব করছেন। এই লজ্জা রাখার জায়গা আমাদের নেই।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর