’১৫ দিনের মধ্যে…’! নারী সুরক্ষা জোরদার করতে বড় পদক্ষেপ, মোদীকে চিঠিতে কী লিখলেন মমতা?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালের ঘটনায় ফুঁসছে গোটা দেশ। তরুণী চিকিৎসকের সঙ্গে যে ঘৃণ্য অপরাধ হয়েছে তার শাস্তি চাইছেন প্রত্যেকে। এই আবহে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সারা দেশে ধর্ষণ, খুনের ঘটনা ক্রমেই বাড়ছে। এই ধরণের নৃশংসতা শেষ হওয়া দরকার, লিখেছেন তিনি।

প্রধানমন্ত্রীকে চিঠিতে কী কী লিখলেন মমতা (Mamata Banerjee)?

চলতি মাসেই শহর কলকাতার আরজি কর হাসপাতাল থেকে উদ্ধার হয় তরুণী চিকিৎসকের মৃতদেহ। ধর্ষণ, খুনের এই ঘটনায় ইতিমধ্যেই একজন গ্রেফতার হয়েছেন। জোরকদমে তদন্ত চালাচ্ছে সিবিআই। এই ঘটনার জেরে প্রবল সমালোচিত হতে হয়েছে রাজ্য সরকারকে (Government of West Bengal)। তবে এবার নারী সুরক্ষা আরও জোরদার করতে বড় পদক্ষেপ নিলেন মমতা।

   


বৃহস্পতিবার পিএম মোদীকে (Narendra Modi) একটি চিঠি লেখেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি লিখেছেন, এদেশে ধর্ষণের সংখ্যা ক্রমেই বাড়ছে। বহুক্ষেত্রে ধর্ষণের সঙ্গে খুনের ঘটনাও ঘটছে। যে পরিসংখ্যান সামনে আসছে, তাতে গোটা দেশে একদিনে প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটে। এদেশের মহিলাদের নিরাপদ এবং সুরক্ষিত রাখতে এই ধরণের ঘটনা বন্ধ হওয়া দরকার।

আরও পড়ুনঃ রেল নিয়ে কড়াকড়ি! মামলা হতেই হাইকোর্টের বিরাট নির্দেশ, সমস্যায় পড়ার আগেই জানুন!

মমতা লিখেছেন, এই ধরণের ঘটনা কঠোর হাতে দমন করতে হবে। ফাস্ট ট্র্যাক স্পেশ্যাল কোর্টে এই মামলাগুলির দ্রুত নিষ্পত্তি হওয়া দরকার। যাতে তাড়াতাড়ি বিচার পাওয়া যায়, সেই কারণে ১৫ দিনের মধ্যে বিচারপ্রক্রিয়া সম্পন্ন করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

narendra modi mamata banerjee

উল্লেখ্য, মমতার (Mamata Banerjee) আগে বৃহস্পতিবার এই একই দাবি তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আরজি কর ইস্যুতে রাজ্যের শাসক দল কার্যত কোণঠাসা হয়ে পড়লেও দলের সেকেন্ড ইন কমান্ডকে সেভাবে সক্রিয় ভূমিকায় দেখা যায়নি। যা নিয়ে বেশ চর্চা চলছিল। তৃণমূলের ভেতরেই দ্বন্দ্ব চলছে কিনা সেই প্রশ্নও উঁকি দিয়েছিল অনেকের মনে। তবে গতকাল মমতা-অভিষেক কার্যত এক দাবি জানানোয় সেই জল্পনায় খানিকটা হলেও ইতি পড়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর