এই গ্রাম যেন ঘুমের দেশ! কাজের মাঝে হাঁটতে হাঁটতেই চোখ বুজে যায় মানুষজনের, কেসটা কী?

বাংলাহান্ট ডেস্ক : এই গ্রাম আর পাঁচটা গ্রামের থেকে অনেকটাই আলাদা। এই গ্রামের অধিবাসীরা হাঁটতে-হাঁটতে কিংবা কাজ করতে করতে ঘুমিয়ে পড়েন। তবে এইভাবে কেন তারা হঠাৎ করেই ঘুমিয়ে (Sleeping Village) পড়েন তা কেউ জানে না। এখানকার মানুষ ঘন্টার পর ঘন্টা, এমনকি দিনের পর দিনও ঘুমিয়ে কাটিয়ে দেন। এই প্রতিবেদনে আমরা কথা বলছি কাজাখস্তানের কালাচি (Kalachi) গ্রামের সম্পর্কে।

ঘুম গ্রাম (Sleeping Village)! কেন এমন হয় জানেন?

এই গ্রামের মানুষেরা কেন হঠাৎ হঠাৎ ঘুমিয়ে (Sleeping Village) পড়েন তার কারণ অনুসন্ধানে ব্যর্থ হয়েছেন বিজ্ঞানীরাও। সব থেকে মজার কথা হল যে মানুষেরা এখানে ঘুমিয়ে পড়েন তারা ঘুম ভাঙার পর বলতে পারেন না যে কখন তারা ঘুমিয়েছিলেন। ঘুমিয়ে পড়ার আগের অবস্থা সম্পর্কে তাদের কিছুই মনে থাকে না। যদিও এই গ্রামের বাসিন্দাদের এমন আচরণের পিছনে বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের মত রয়েছে।

   

আরোও পড়ুন : হায় হায়! একী অবস্থা! নয়া প্রতারণার ফাঁদে পড়তে পারেন Jio User’রা; আগেই সাবধান করল সংস্থা

কারোর মতে, এই গ্রামের (Sleeping Village) বাতাসে রয়েছে কোনও টক্সিক পদার্থ বা গ্যাস, সেই কারণে এখানকার মানুষরা ঘুমিয়ে পড়েন। আবার কেউ কেউ মনে করেন কোনও ভাইরাসের কারণে এখানকার মানুষদের মধ্যে রয়েছে স্লিপিং ডিসঅর্ডার (Sleeping Disorder)। এছাড়াও এই গ্রামের বাসিন্দাদের থাকতে পারে সামগ্রিক মানসিক ব্যাধি। আবার কারোর মতে এই ঘটনার পিছনে রয়েছে এখানকার আবহাওয়া।

sleeping

যার প্রভাব পড়েছে এখানকার বাসিন্দাদের উপর। আবহাওয়ার কারণে প্রভাবিত হচ্ছে এই গ্রামের (Sleeping Village) বাসিন্দাদের মানসিকতা বা অর্থনৈতিক দিক। এই ঘুমের ব্যাধির স্থায়ী সমাধান এখনো পর্যন্ত কেউ বার করতে পারেননি। বিজ্ঞানীরা এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই ঘটনার কারণ জানার। আপনারা চাইলে একবার এই গ্রাম থেকে ঘুরে আসতে পারেন। বিশেষ করে যারা ঘুম বিলাসী তাদের কাছে এই গ্রাম (Sleeping Village) আদর্শ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর