আর মাত্র ১ মাস! পুজোর আগেই শেষ হয়ে যাবে SBI’র এই ধামাকাদার অফার, মিস করলেই বড় লস

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি স্টেট ব্যাংকে ফিক্সড ডিপোজিট করাতে চাইছেন? তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি বিশেষ এফডি স্কিম অমৃত কলস ( SBI Amrit Kalash FD Scheme) এই স্কিমে ৪০০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) উপর মেলে বার্ষিক ৭.৬ হারে সুদ।

SBI’র বিশেষ এফডি স্কিম অমৃত কলস (SBI Amrit Kalash FD Scheme)

আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত গ্রাহকরা বিনিয়োগ করতে পারবেন স্টেট ব্যাংকের অমৃত কলস স্কিমে (SBI Amrit Kalash FD Scheme) হাতে আর মাত্র এক মাস সময়। যারা যারা অমৃত কলস স্কিমে টাকা বিনিয়োগ করতে চান তাদের ৩০শে সেপ্টেম্বরের মধ্যেই এই প্রকল্পে আবেদন করতে হবে।

   

আরোও পড়ুন : খাদানের টিজার দেখেই চাঙ্গা হল স্মৃতি! প্রায় এক দশক পর পর্দায় দুই বন্ধু দেব-যীশু

স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমের মেয়াদ ৪০০ দিন। প্রবীণ নাগরিকেরা বার্ষিক ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন এই স্কিম থেকে। সাধারণ নাগরিকরা বার্ষিক ৭.১% হারে সুদ পাবেন স্টেট ব্যাংকের অমৃত কলস স্কিমে। সাধারণ গ্রাহকদের থেকে প্রবীণ নাগরিকরা ০.৫% সুদ বেশি পাবেন।

আরোও পড়ুন : বেনজির কীর্তি! সিঙারা বিক্রেতার একচান্সেই ক্র্যাক NEET UG! কিছু ‘করে দেখাল’ ১৮ বছরের এই যুবক

স্টেট ব্যাঙ্কের অমৃত কলস স্কিমে বিনিয়োগের শেষ তারিখ ছিল ৩১ শে মার্চ। পরে তা বৃদ্ধি করে ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। অনলাইন ও অফলাইন দুই মাধ্যম ব্যবহার করেই এই স্কিমে টাকা বিনিয়োগ করা যাবে। এছাড়াও স্টেট ব্যাংকের অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমে থাকছে ঋণের সুবিধা।

SBI Amrit Kalash FD Scheme
 

প্রতি ৩ মাস বা ৬ মাস অন্তর সুদ গ্রহণ করবেন গ্রাহকরা। ম্যাচিউরিটির আগে যদি গ্রাহক ফিক্সড ডিপোজিটের টাকা তুলতে চান তাহলে সেক্ষেত্রে ০.৫০ শতাংশ থেকে ১ শতাংশ পর্যন্ত জরিমানা দিতে হবে বিনিয়োগকারীকে। এই স্কিম সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য ভিজিট করুন স্টেট ব্যাংকের (State Bank of India) অফিসিয়াল ওয়েবসাইট।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর