ইন্দিরা গান্ধীর এবার মমতা বন্দোপাধ্যায়? আসন্ন বায়োপিক নিয়ে মুখ খুললেন কঙ্গনা

বাংলা হান্ট ডেস্ক : বলিউডের কন্ট্রোভার্সি কুইন বলা হয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে (Kangana Ranaut)। তবে বিতর্ক তাঁর পিছু না ছাড়লেও বরাবরই নিজের তুখোড়  অভিনয় দিয়েই তিনি  মন জয় করে নিয়েছেন দর্শকদের। পর্দায়  কঙ্গনার (Kangana Ranaut) ক্ষুরধার অভিনয়ের প্রশংসা করেন তাঁর অতি বড় সমালোচকরাও। ইদানিং বলিউড ইন্ডাস্ট্রিতে যেন বায়োপিক তৈরির হিড়িক পড়ে গিয়েছে।

বার মমতা বন্দোপাধ্যায়ের বায়োপিকে কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)?

তা সে ক্রীড়া  জগতের তারকা হোক কিংবা কোন রাজনৈতিক ব্যক্তিত্ব। ইতিমধ্যেই কঙ্গনা (Kangana Ranaut) অভিনয় করে ফেলেছেন এমনই তিন তিনটি বায়োপিকে। যার মধ্যে প্রথমেই রয়েছে তাঁর অভিনীত জনপ্রিয় সিনেমা, ‘ঝাঁসির রানী’ এছাড়াও রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে থালাইভাতে ‘জয়ললিতা’ কিম্বা ‘ইমার্জেন্সি’তে   ইন্দিরা গান্ধীর চরিত্র। প্রত্যেকটি চরিত্রই রুপালি পর্দায় বাস্তব রূপ দিতে কোন খামতি  রাখেননি কঙ্গনা।

   

পর্দায় চরিত্রগুলিকে জীবন্ত করে তুলতে অভিনেত্রী প্রস্থেটিক মেক আপের সাহায্য নিলেও অভিনয়ের দিক থেকে কিন্তু কঙ্গনা নজর দিয়েছেন একেবারে সূক্ষাতিসূক্ষ্ম বিষয়ের দিকেও। যদিও এই মুহূর্তে শিখ সম্প্রদায়ের বয়কটের জেরে আগামী ৬ সেপ্টেম্বর আটকে রয়েছে ‘ইমার্জেন্সির’ রিলিজ। জয়ললিতা হোক কিংবা ইন্দিরা গান্ধী দেশের এমন দুই দাপুটে নেত্রীর চরিত্রে অভিনয় করে কি প্রতিক্রিয়া অভিনেত্রীর?

এ প্রসঙ্গে সম্প্রতি এক বলিউড সংবাদমাধ্যমকে অভিনেত্রী জানিয়েছেন তাঁর ওপর নিশ্চই কোনো না কোনোভাবে ঝাঁসির রানি হোক অথবা জয়ললিতা কিংবা ইন্দিরা গান্ধীর মত নেত্রীদের আশীর্বাদ রয়েছে। তাই তিনি এই অসাধ্যসাধন করতে পেরেছেন।

আরও পড়ুন :  ‘নির্লজ্জ কমেডি’! চাঁচাছোলা ভাষায় ‘বন্ধু’ ত্যাগ সুদীপ্তার, কি প্রতিক্রিয়া দিলেন কাঞ্চন?

অভিনেত্রীর কথায়, ‘আমার মনে হয় ওঁদের আশীর্বাদ রয়েছে আমার উপর। ওঁরাই হয়তো চেয়েছিলেন যে আমি এই চরিত্রগুলোতে অভিনয় করি। ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের কাহিনি কতজন এর আগে পর্দায় ফুটিতে তুলতে চেয়েছিলেন। কিন্তু সেটা আমার দ্বারাই তৈরি হল। জয়ললিতা, ইন্দিরা গান্ধীরাও হয়তো কোথাও চেয়েছিলেন ওঁদের ভূমিকায় অভিনয় করি। করলাম। আমার কখনও ইন্দিরার চরিত্রে অভিনয় করার ইচ্ছেও ছিল না। মনে হয়েছিল, আমাকে হয়তো কেউ জোর করেই একপ্রকার এই চরিত্রটায় অভিনয় করিয়ে নিলেন।’

Kangana Ranaut

এরপর আর কোন নেত্রীর চরিত্রে অভিনয় করতে ইচ্ছুক কঙ্গনা? তা জানতেই অভিনেত্রীর সামনে নাম নেওয়া হয় দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং সমাজবাদী পার্টির মায়াবতীর নাম। এদিন বাংলার মুখ্যমন্ত্রীর নাম শুনেই একগাল হেসে ফেলেন কঙ্গনা। আর জবাবে জানান, ‘শিল্পীদের জন্য অসম্ভব কিছুই নয়। তবে হ্যাঁ আমার মনে হয়, আমি মায়াবতীজিকেই বেছে নেব। ওঁর ভূমিকায় অভিনয় করতে মন্দ লাগবে না।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর