“তোমার নিজের ওপর লজ্জা লাগবে”, কোহলিকে “ধমক” দিয়েছিলেন তাঁরই সতীর্থ! কারণ জানলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্ক: বিশ্বের কিংবদন্তি ব্যাটারদের তালিকায় ইতিমধ্যেই জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। বর্তমানে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই তিনি অন্যতম শ্রেষ্ঠ ব্যাটার হিসেবে বিবেচিত হন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৮০ টি সেঞ্চুরি করে ফেলছেন। কিন্তু, এমনও একটা সময় ছিল যখন বিরাটের নিজের সামর্থ্য নিয়ে সন্দেহ ছিল। শুধু তাই নয়, তাঁর নিজের ব্যাটিংয়ের ওপর আস্থা ছিল না এবং এই সবই ঘটেছিল তাঁর প্রথম টেস্ট সিরিজে। এমনটাই জানিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং।

কোহলিকে (Virat Kohli) কি পরামর্শ দেন হরভজন:

সম্প্রতি হরভজন সিং জানিয়েছেন, বিরাট (Virat Kohli) তাঁর প্রথম টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ টি টেস্টে ব্যর্থ হয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার ফিদেল এডওয়ার্ডস তাঁকে যথেষ্ট সমস্যায় ফেলেন। এডওয়ার্ডস শর্ট বল করে কোহলিকে এলবিডব্লিউর মাধ্যমে আউট করেন। এর পরে বিরাট নিজেকে প্রশ্ন করেছিলেন যে তিনি এই স্তরে খেলার যোগ্য কিনা। সেই সময়ে হরভজন সিং তাঁকে বলেছিলেন, “টেস্টে ১০ হাজার রান না করলে তুমি নিজেই লজ্জিত হবে।”

   

Why Virat Kohli was told to feel ashamed by his teammate.

বিরাটকে বড় কথা বলেছিলেন হরভজন: জানিয়ে রাখি যে, সম্প্রতি হরভজন সিং একটি পডকাস্টে জানিয়েছেন, “আমি বিরাটকে বলেছিলাম যে তোমার টেস্ট ক্রিকেটে ১০ হাজার রান করার ক্ষমতা আছে। যদি এটি না ঘটে তবে সেটা তোমার দোষ হবে। এরপর আর ফিরে তাকাতে হয়নি বিরাট কোহলিকে (Virat Kohli)।” হরভজন আরও বলেন, “আমার মনে আছে ২০০৮ সালে বীরেন্দ্র শেহবাগ চোটের সম্মুখীন হয়েছিলেন। সবাইকে আউট করছিলেন অজন্তা মেন্ডিস। এরপর ক্রিজে আসে বিরাট কোহলি। বিরাট সেই বোলারের সম্মুখীন হয়ে একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। যদিও, বিরাট আউট হয়ে গেলেও সে হতাশ হয়েছিল। কারণ সে জানিয়েছিল যে অজন্তা মেন্ডিসের বলে আরও বেশি মারা যেত।”

আরও পড়ুন: কমলা হ্যারিস জিতলে আমেরিকার পতাকা পোড়ানো মুসলমানরা হবে….ডোনাল্ড ট্রাম্পের পোস্টে শুরু হইচই

বিরাট কোহলি অবাক করেছেন পুরো বিশ্বকে: প্রসঙ্গত উল্লেখ্য যে, বিরাট কোহলি (Virat Kohli) টেস্টে এখনও ১০ হাজার রান ছুঁতে পারেননি। তবে, তিনি এই লক্ষ্যের খুব বেশি দূরেও নেই। ১১৩ টি টেস্টে বিরাট ৮,৮৪৮ রান করেছেন। টেস্টে ২৯ টি সেঞ্চুরি ও ৩০ টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এদিকে, আগামী সময়ে বিরাট কোহলিকে প্রচুর টেস্ট ক্রিকেট খেলতে হবে। যেটি শুরু হবে বাংলাদেশের বিপক্ষে ২ টেস্টের সিরিজ দিয়ে।

আরও পড়ুন: “ধোনির আয়নায় নিজেকে দেখা উচিত… আমি ক্ষমা করব না”, মাহির প্রতি ফের গর্জে উঠলেন যুবরাজের বাবা

এরপর নিউজিল্যান্ড এবং তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজগুলিতে বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট রান পেলে টিম ইন্ডিয়ার জয়ের সম্ভাবনা বাড়বে। পাশাপাশি, এইভাবেই জয়ের ওপর ভর করে শেষ পর্যন্ত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে দলকে টেস্ট চ্যাম্পিয়ন করতে চাইবেন বিরাট।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর