আরজি কর কাণ্ডে বিরাট মোড়! সন্দীপদের পর CBI স্ক্যানারে আরও ৪! এবার ‘ফাঁসবে’ কারা?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের হাতে হাতকড়া পড়েছে। আর্থিক দুর্নীতি মামলায় (RG Kar Case) সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন সন্দীপ ঘোষ। মঙ্গলবার আদালতে তোলা হয় তাঁকে। সেখানেই কেন্দ্রীয় এজেন্সির তরফ থেকে জানানো হয়, আরও চারজনকে গ্রেফতার করতে হবে।

  • আরজি কর কাণ্ডে (RG Kar Case) তোলপাড় করা মোড়!

আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর থেকেই শিরোনামে রয়েছেন সন্দীপ (Sandip Ghosh)। তাঁর ভূমিকা নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। সেই সঙ্গেই ফাঁস হয়েছে তাঁর আমলে হাসপাতালে হওয়া ভুরি ভুরি দুর্নীতি। এর দায়েই সোমবার সন্দীপ সহ ৪ জনকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা। আরজি করের প্রাক্তন অধ্যক্ষের পাশাপাশি গ্রেফতার করা হয়েছে সুমন হাজরা, বিপ্লব সিং এবং আফসার আলিকে। গতকাল ধৃতদের আদালতে তোলার পর ১০ দিনের হেফাজতের আবেদন জানায় সিবিআই। সেই সঙ্গেই তুলে ধরা হয় একাধিক বিস্ফোরক তথ্য।

   
  • গ্রেফতার হবে আরও ৪! দাবি সিবিআই আইনজীবীর

কেন্দ্রীয় এজেন্সির আইনজীবী আদালতে জানান, আরজি কর দুর্নীতি কাণ্ডে (RG Kar Case) নানান জায়গায় তল্লাশি অভিযান করে প্রচুর নথি উদ্ধার এবং সংগ্রহ করা হয়েছে। একইসঙ্গে সাক্ষীদের জেরা করেও হাতে এসেছে প্রচুর তথ্য। দুর্নীতিতে অভিযুক্ত ৪ ব্যক্তি একে অপরের সঙ্গে যুক্ত বলে দাবি করেন সিবিআইয়ের আইনজীবী।

আরও পড়ুনঃ আরজি কর মামলার শুনানির আগেই বড় পদক্ষেপ! এবার রাজ্যের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেন্দ্র, তোলপাড়

আদালতে জানানো হয়, অভিযুক্তরা বড় ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত, এই প্রমাণও তদন্তকারী সংস্থার কাছে রয়েছে। তদন্তে হাতে আসা নথি এবং তথ্য যাচাই করার জন্য ধৃতদের মুখোমুখি বসিয়ে জেরা করার দরকার আছে। বর্তমানে চারজন গ্রেফতার হয়েছেন। তবে এই দুর্নীতির জাল অনেকদূর অবধি ছড়িয়েছে। অনেকে এর সঙ্গে জড়িত। তাঁদেরও গ্রেফতার করতে হবে।

Sandip Ghosh rg kar case

এরপরেই সিবিআইয়ের (CBI) আইনজীবী জানান, আরও ৪ জনকে গ্রেফতার করতে হবে। যদিও সেই ৪ জন কারা সেই বিষয়ে কিছু জানা যায়নি। ধৃতদের জিজ্ঞাসাবাদ করলে তদন্তে নতুন তথ্য উঠে আসতে পারে। একইসঙ্গে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার সঙ্গেও কোনও যোগ মিলতে পারে বলে দাবি করা হয়েছে।

এদিন আদালতে অভিযুক্তদের একাধিক ‘কীর্তি’ ফাঁস করেছে সিবিআই। অবৈধভাবে টেন্ডার পাইয়ে দেওয়া, ৭টি ভুয়ো সংস্থা তৈরি করে অনৈতিক সুবিধা নেওয়া, পার্কিং-ক্যাফে সহ আরও নানান ক্ষেত্রে আর্থিক অপব্যবহার করা- সন্দীপদের বহু ‘কারনামা’ (RG Kar Case) তুলে ধরেছে তদন্তকারী সংস্থা। সকল সওয়াল জবাব শেষে ধৃতদের ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর