ডাস্টবিন থেকে তুলে খেয়েছেন খাবার! একটা ‘শো’তেই ভাগ্য বদল, কে এই বলিউড তারকা?

বাংলা হান্ট ডেস্ক : ক্যামেরা অন হলেই সেলেব্রেটিরা হয়ে ওঠেন একেবারে আলাদা জগতের মানুষ। হাসি ঠাট্টা করে অনর্গল মজার কথা বলে দর্শকদের মুখে হাসি ফোটানোর ব্যাপারে বলিউডের (Bollywood) তারকাদেরও জুড়ি মেলা ভার। কিন্তু খুব মানুষই তাঁদের ওই হাসি মুখটার আড়ালে থাকা ব্যক্তিগত জীবনের খোঁজ রাখেন। বলিউডে এমনই একজন জনপ্রিয় কমেডিয়ান রয়েছেন যার বাস্তব জীবনের কাহিনী হার মানাবে সিনেমার চিত্রনাট্যকেও। যা শুনলে অজান্তেই চোখ ভিজে উঠবে জলে।

জনপ্রিয় এই বলিউড (Bollywood) তারকা খেয়েছিলেন ডাস্টবিনের খাবার

অথচ তাঁর হাসিখুশি প্রাণোচ্ছল স্বভাব কিংবা কথা বলার ভঙ্গি কোথাও নেই সেই কষ্টের ছাপ। ছোট থেকেই জীবন সংগ্রাম করতে করতে বড় হলেও আজ তিনি বলিউডের (Bollywood) জনপ্রিয় তারকা। তাঁর উপস্থিতিতেই হাসি মজায় জমজমাট হয়ে ওঠে যে কোন মঞ্চ। একটা সময় প্রবল অর্থ কষ্টের মধ্যে দিয়ে দিন কাটালেও আজ তিনিই সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত একজন তারকা।

   

ছোটবেলায় চরম অর্থ কষ্টে না খেতে পেয়ে বড় হওয়া এই অভিনেত্রী আজ নিজের প্রতিভার জোরেই পৌঁছেছেন সাফল্যের শিখরে। তবে আজকের এই সাফল্য তাঁর জীবনে কিন্তু রাতারাতি আসেনি। এখানে কথা হচ্ছে বলিউডের (Bollywood) কমেডি কুইন ভারতী সিংকে (Bharti Singh) নিয়ে। খুব অল্প বয়সেই বাবাকে হারিয়েছিলেন অভিনেত্রী। সেসময় সংসার চালানোর দায়িত্ব এসে পড়েছিল ভারতীর মায়ের ওপর।

সে সময় ভারতীর বয়স ছিল খুবই অল্প। ছোট থেকেই তাঁকে কোলে নিয়েই তাঁর মা লোকের বাড়িতে পরিচারিকার কাজ করতেন। লোকের দরজায় ঘুরে ঘুরে বাসন ধোয়ার- ও  কাজ করেছেন। অতীতের সেই চরম অর্থ কষ্টের মধ্যেই মায়ের সংগ্রামের কথা বলতে গিয়ে, নিজের চোখের জল ধরে রাখতে পারেননি কমেডি কুইন।

আরও পড়ুন :  একই ঘটনার পুনরাবৃত্তি! খেলনাবাড়ির মতোই মিঠিঝোড়াতেও মৃত্যু হবে আরাত্রিকার? ভিডিও ঘিরে শোরগোল

অভিনেত্রীর কথায় তাঁর  মাকে দিনে দুবেলা খাওয়ার জন্য প্রতিদিন কঠোর পরিশ্রম করতে হতো। তার পরেও অনেক সময় খালি পেটেই  ঘুমিয়ে পড়তে হত। অনেক সময় আবার খিদের জ্বালা সহ্য করতে না পেরে ডাস্টবিন থেকেই তুলে খেয়েছিলেন খাবার। তবে এই এই অনাহার চিরস্থায়ী হয়নি ভারতীর জীবনে। নিজের প্রতিভার জোরেই  আজ তিনি  বলিউডের নামি সেলিব্রেটি।

Bharti

তাঁর কেরিয়ারের টার্নিং পয়েন্ট  ছিল ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’ রিয়ালিটি শো। এই কমেডি শোতে তাঁর অভিনীত ‘লাল্লি’ চরিত্রটি আজও চোখে লেগে রয়েছে দর্শকদের। পরবর্তীকালে কমেডি সার্কাস শোতেও ভারতীর কান্ডকারখানা দেখে দমফাটা হাসিতে ফেটে পড়তেন দর্শক। এই শোতেই জীবনসঙ্গী হর্ষ লিম্বোচিয়াকে খুঁজে পেয়েছিলেন ভারতী। এই শোয়ের সূত্রেই তাঁদের বন্ধুত্ব পরিণত হয় প্রেমে। দীর্ঘ ১১ বছর চুটিয়ে প্রেম করার পর অবশেষে ২০১৭ সালে বিয়ে করেন তাঁরা বিয়ের প্রায় পাঁচ বছর পর ছেলে লক্ষ লিম্বোচিয়া এসেছে ভারতীর  কোল  আলো করে। ছেলেকে আদর করে গোলা বলে ডাকেন ভারতী আর হর্ষ।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর