‘একদম গলা তুলবেন না..,’ আর জি কর শুনানির মাঝেই কাকে ধমক প্রধান বিচারপতির? শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ বহু প্রতিক্ষিত দিন। সোমবার সকাল থেকেই সকলের নজর ছিল সুপ্রিম কোর্টের (Supreme Court) দিকে। এদিন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পর্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চে আর জি কর মামলার শুনানির জন্য ওঠে। শুনানির শুরুতেই স্টেটাস রিপোর্ট জমা দেয় সিবিআই। স্টেটাস রিপোর্ট জমা করে রাজ্যের স্বাস্থ্য দফতরও। এদিন রাজ্যের ভূমিকায় প্রশ্ন তোলে CBI. একাধিক প্রশ্ন ওঠে পুলিশের ভূমিকা নিয়েও। এদিকে শুনানি চলাকালীনই আইনজীবী কৌস্তভ বাগচী (lawyer Kausav Bagchi) পুলিশের বিরুদ্ধে অভিযোগ তোলেন। সেই নিয়ে এদিন প্রধান বিচারপতির ধমকও খেতে হয় তাকে।

রাজ্যের আইনজীবী কপিল সিব্বল আদালতে দাবি করেন, রাজ্যের বিভিন্ন জায়গায় মিছিল চলছে, এমনকি অনেক জায়গাতেই মিছিলের জন্য পুলিশের কাছে অনুমতি নেওয়া হচ্ছে না। সেই সময়ই পাল্টা কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন কৌস্তভ বাগচী। যা শুনে বিরক্ত হন বিচারপতি। উঁচু গলায় সওয়াল করার জন্য তাকে থামিয়ে দেন প্রধান বিচারপতি।

   

কৌস্তভ বাগচীকে উদ্দেশ্য করে চিফ জাস্টিস বলেন, “আপনি কি বাইরের গ্যালারিকে শোনানোর জন্য এভাবে কথা বলছেন?” প্রশ্ন করেন প্রধান বিচারপতি। আইনজীবীর ভূমিকায় বিরক্তি প্রকাশ করে তিনি বলেন, “২ ঘণ্টা ধরে আপনার আচরণ দেখছি। কন্ঠস্বর নীচু করুন। আপনি প্রধান বিচারপতির কথা শুনুন। গলা তুলে কথা বলবেন না। আপনি এখানে তিন বিচারপতির সামনে আপনার কথা বলছেন, যারা এই ভিডিয়োটা দেখছেন, তাদের না।”

Supreme court 072916

আরও পড়ুন: বিনীত গোয়েলের পদত্যাগের দাবি! ‘সিপি আমার কাছে এসেছিলেন…’, এবার বোমা ফাটালেন মমতা

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার রুম থেকে উদ্ধার হয় ৩১ বছরের তরুণী চিকিৎসকের ক্ষত-বিক্ষত দেহ। কলকাতা হাইকোর্টে দায়ের হয় মামলা। কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী কৌস্তভ বাগচীও। উচ্চ আদালত সিবিআই তদন্তের নির্দেশ দিলে সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করে। হাইকোর্টে হওয়া মামলারও উল্লেখ রয়েছে সেখানে। সে কারণেই এদিন আদালতে উপস্থিত ছিলেন আইনজীবী কৌস্তভ বাগচী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর