Investment নেই বললেই চলে! ঘরে বসেই তড়তড়িয়ে এগিয়ে যাবে Business, ফুলে ফেঁপে উঠবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : আজকাল অনেকেই চাইছেন ব্যবসা করতে। তবে ব্যবসা শুরু করার ক্ষেত্রে প্রথম যে বিষয়টি মাথায় আসে সেটি হল পুঁজি। বর্তমানে গৃহবধূরাও চাইছেন স্বাবলম্বী হতে। তবে অনেকের পক্ষে সংসার সামলে বাইরে চাকরি করতে যাওয়া সম্ভব হয় না। এক্ষেত্রে এমন কিছু ব্যবসা (Business) রয়েছে যেগুলি আপনারা বাড়ি বসেই শুরু করতে পারেন।

ব্যবসা (Business) করেই বাজিমাত

সামান্য কিছু টাকা বিনিয়োগে আরম্ভ করা যেতে পারে এই ধরনের ব্যবসা (Business)। এই ব্যবসাগুলি থেকে লাভও হবে বেশ ভালই। আজ আপনাদের তেমনই একটি বিজনেস আইডিয়া (Business Idea) দেব এই প্রতিবেদনে। গৃহবধূ সুদীপ্তা দাস এই ব্যবসা করে এখন রোজগার ( Income) করছেন হাজার হাজার টাকা।

   

আরোও পড়ুন : বিনামূল্যে বিদেশ ভ্রমণ করতে চান? এক আকর্ষণীয় প্যাকেজ নিয়ে হাজির TreasureNFT, সত্যি হবে স্বপ্ন

যদি কোনও পবিত্র নদীর আশেপাশে আপনার বাড়ি হয় তাহলে এই ব্যবসা করতে কিছুটা সুবিধা হবে আপনার, কারণ আমরা এই প্রতিবেদনে আজ আলোচনা করব পুজোর জলের ব্যবসা নিয়ে। হিন্দু ধর্মের যেকোনো শুভ অনুষ্ঠানে গঙ্গাজল অপরিহার্য। এছাড়াও পুজো-আর্চার কাজে প্রয়োজন হয় গঙ্গা জলের।

Business

তবে সব সময় গঙ্গা কিংবা পবিত্র নদী থেকে জল সংগ্রহ করা সবার পক্ষে সম্ভব হয় না। তাই অনেকেই আছেন গঙ্গাজল বা পবিত্র নদীর জল দোকান থেকে মূল্যের বিনিময়ে ক্রয় করেন। আপনাদের মূলত কাজ হবে গঙ্গা বা পবিত্র নদী থেকে জল সংগ্রহ করে সেগুলি বোতলজাত করা।

আরোও পড়ুন : এবার পুলিশ অফিসারদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত! আর জি কর আবহে আরও বিপাকে রাজ্য

তারপর লেবেলিং করে সেই বোতল তুলে দিতে হবে গ্রাহকের হাতে। জল ভরার বোতল অনলাইন বা অফলাইন মাধ্যমে আপনারা পাইকারি দামে কিনতে পারেন। চাইলে আপনার নিজস্ব ব্র্যান্ডিংও করতে পারেন। সেক্ষেত্রে সামান্য কিছু অর্থের বিনিময়ে আপনার সংস্থার নামের লেবেলিং ছাপিয়ে নিতে হবে।

Business

গঙ্গা বা পবিত্র নদীর জল বোতলজাত করে বিক্রি করতে পারেন দশকর্মা দোকানে। এছাড়াও অন্যান্য স্থানীয় দোকানে যোগাযোগ করুন বিক্রির জন্য। অনলাইন মাধ্যমেও আপনারা বিক্রি করতে পারেন গঙ্গাজল। সেক্ষেত্রে ফ্লিপকার্ট বা আমাজনের মতো ই-কমার্স প্ল্যাটফর্মগুলি আপনার সহায়ক হতে পারে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর