‘অফিসের কাজের ফাঁকেই….’ এই উপায়েই এড়ানো যাবে ভয়ঙ্কর বিপদ! বিশেষ পরামর্শ পুতিনের মন্ত্রীর

বাংলাহান্ট ডেস্ক : আয়তনের দিক থেকে বিশ্বের বৃহত্তম রাষ্ট্র রাশিয়া। তবে বিশ্বের এই বৃহত্তম দেশই এখন বড় বিপদের মুখোমুখি। এই বিপদের হাত থেকে বাঁচতে সে দেশের এক মন্ত্রী কর্মচারীদের মধ্যাহ্নভোজে ও কফি ব্রেকে সঙ্গমে লিপ্ত হওয়ার পরামর্শ দিলেন। তবে এহেন পরামর্শ দেওয়ার কারণ কী হতে পারে তা নিয়ে নিশ্চই ভাবনাচিন্তা শুরু হয়ে গেছে আপনাদের মনে।

রাশিয়ায় (Russia) অফিস ব্রেকেই সেক্স করার দাওয়াই

আসলে রাশিয়ায় (Russia) জন্মহার (Birth Rate) এমন ভাবে হ্রাস পাচ্ছে, যা নিয়ে রীতিমত উদ্বেগে রয়েছে পুতিন সরকার। এই সমস্যা দূর করার উদ্দেশ্যেই রাশিয়ার সরকার দিয়েছে এমনই আজব পরামর্শ। একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে রাশিয়ায় জন্মহার মহিলা পিছু ১.৫।

   

Russia

জনসংখ্যার (Population) স্থিতিলতা বজায় রাখার জন্য রাশিয়ায় (Russia) স্বাভাবিক জন্মহার মহিলা পিছু ২.১। তবে শুধুই কি জন্মহারের সামঞ্জস্য বজায় রাখার জন্য সরকারের এহেন পরামর্শ? বিশেষজ্ঞরা মনে করছেন, শুধু জন্মহার নয়, এই পরামর্শের নেপথ্যে রয়েছে অন্য কারণও।

আরোও পড়ুন : কনফার্ম খবর! অক্টোবরেই কপাল খুলবে ইন্ডিয়ার, ভারতীয় বায়ু সেনারা হবে আরো পাওয়ারফুল!

একাধিক রিপোর্ট অনুযায়ী, প্রায় ১০ লক্ষ তরুণ-তরুণী দেশ ত্যাগ করেছেন রাশিয়া-ইউক্রেন  যুদ্ধের পর। সেই কারণেও কপালে চিন্তার ভাঁজ পড়েছে পুতিন সরকারের। রাশিয়ার (Russia) স্বাস্থ্যমন্ত্রী ইয়েভজেনি শেস্তোপলোভ সম্প্রতি কর্মচারীদের আরো বেশি করে সঙ্গমে লিপ্ত হওয়ার পরামর্শ দিয়েছেন।

কার্যক্ষেত্রে ব্যস্ততার অজুহাত দিয়ে সন্তান জন্ম দেওয়া এড়িয়ে যাওয়া যেতে পারে না বলে জানিয়েছেন তিনি। তাঁর মতে সবার উচিত বিরতির সময় সঙ্গমে লিপ্ত হওয়া। রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রীর কথায়, ‘‘জীবন খুব দ্রুত ফুরিয়ে যায়। কাজে ব্যস্ত থাকার অজুহাত খুব একটা যুক্তিগ্রাহ্য নয়। কাঁজের ফাঁকে সঙ্গমের জন্য সময় বার করাই যায়।’’

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর