‘খোকাবাবুর প্রত্যাবর্তন!’ পুজোর বিজ্ঞাপনে অনির্বাণকে দেখেই শুরু ট্রোলিং

বাংলা হান্ট ডেস্ক : বাংলা সিনেমার বিখ্যাত অভিনেতা পরিচালক হলেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। রাজ্যের সমাজ সচেতন শিল্পীদের তালিকায় প্রথম সারিতেই রয়েছে তাঁর নাম। কিন্তু আচমকা হল কি এই অভিনেতার (Anirban Bhattacharya)? গত ৯ আগস্ট আরজিকরের তরুণী চিকিৎসকের নারকীয় ধর্ষণ হত্যাকান্ডের পর থেকেই কার্যত বেপাত্তা তিনি। তিলোত্তমার বিচার চেয়ে জুনিয়ার ডাক্তারদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে ইতিমধ্যেই পথে নেমেছেন টলি পাড়ার এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রী।

ট্রোলিংয়ের মুখে অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)

তাঁদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা সোশ্যাল মিডিয়ায় নীরব থাকলেও প্রতিবাদ জানাতে পথে নেমেছেন একাধিকবার। কিন্তু সোশ্যাল মিডিয়া হোক কিংবা রাস্তায় নেমে প্রতিবাদ শুরু থেকেই এই বিষয়ে একেবারেই নির্বাক রয়েছেন অভিনেতা পরিচালক অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। যদিও তাঁর স্ত্রী মধুরিমা গোস্বামী কিছুদিন আগেই ‘আমরা তিলোত্তমা’র উদ্যোগে আয়োজিত মিছিলে পথে নেমেছিলেন ।

   

সে সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিনেতার স্ত্রী জানিয়েছিলেন, ‘আমি আসলে আমার লড়াই লড়তে নেমেছি। আমি যাঁদের সঙ্গে সহমত পোষণ করেছি, তাঁদের সঙ্গে মিছিলে এসেছি। তবে প্রত্যেকেরই প্রতিবাদের ভিন্ন ভাষা থাকে। আমি রাস্তায় নেমেছি বলেই সকলকে রাস্তায় নামতে হবে এমন নয়। আমি কাউকে দেখে রাস্তায় নামিনি’।

আরও পড়ুন :RG Kar আবেগকে কাজে লাগিয়ে সিনেমার প্রচার! কুণালের অভিযোগেই রাতারাতি বদল ‘টেক্কা’র পোস্টারে

দেখতে দেখতে আর জি কর কাণ্ডের একমাসের বেশী সময় অতিবাহিত হয়ে গিয়েছে। তবে আজ পর্যন্ত এই বিষয়ে মন্তব্য না করলেও আচমকাই সোশ্যাল মিডিয়ায় আবার দেখা মিলল অভিনেতার। পুজোর আগে তারকারা যেমন জামাকাপড়ের বিজ্ঞাপন করে থাকেন এদিন তেমনি প্যান্টালুনসের একটি বিজ্ঞাপন নিজের প্রোফাইল থেকে শেয়ার করে নিয়েছিলেন অভিনেতা।

Anirban

অনির্বাণের সেই বিজ্ঞাপনের কমেন্ট সেকশনেই উপচে পড়ে একের পর এক কটাক্ষের বন্যা। কেউ লিখেছেন, ‘খোকা তুমি এতদিন ছিলে কোথায়?’ কারও, ‘মন্তব্য ওমা উনি বেঁচে আছেন? কেউ আবার মন্তব্য করেছেন , ‘শিরদাঁড়া বিক্রি করে এসব করছে’।

প্রসঙ্গত শুরু থেকেই এ বিষয়ে অনির্বাণ কোন মন্তব্য না করায় কিছুদিন আগেই টলিউডের চর্চিত প্রযোজক রাণা সরকার অভিনেতার ছবি শেয়ার করে লিখেছিলেন ‘খোকা নিখোঁজ’। বর্ণনায় লিখেছেন, ‘নাম: খোকা, গায়ের রং: উজ্জ্বল শ্যামবর্ণ, উচ্চতা: ৫’১১”, মুখে : প্রিটেনশন, বাড়ি: পর্দা ও মঞ্চ। RG Kar-এর ঘটনার পর থেকে নিখোঁজ। সন্ধান পেলে জানাবেন।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর