পুজোর আগেই বিরাট কর্মসূচি! মমতাকে ‘কৃতজ্ঞতা’ জানিয়ে পথে নামছে মহিলা তৃণমূল! কবে জানেন?

বাংলা হান্ট ডেস্কঃ দুর্গাপুজো শুরু হতে আর মাত্র হাতেগোনা কয়েকটা দিনের অপেক্ষা। অক্টোবর মাসের শুরু থেকেই পুজোর আনন্দে মেতে উঠবে বাঙালি। তার আগেই বিরাট কর্মসূচির আয়োজন করছে তৃণমূলের মহিলা ব্রিগেড। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ‘কৃতজ্ঞতা’ জানিয়ে বিরাট উদ্যোগ নিচ্ছেন তাঁরা।

  • মহালয়ার আগেই বিরাট কর্মসূচি মহিলা তৃণমূলের (Mamata Banerjee)!

বর্তমানে আরজি কর কাণ্ড নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এই নারকীয় ঘটনার প্রতিবাদে একাধিক মানববন্ধনের সাক্ষী থেকেছে বাংলা। জোড়াফুল শিবিরের মহিলা ব্রিগেডের তরফ থেকেও এবার এক মানববন্ধন কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। তৃণমূল (Trinamool Congress) সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃতজ্ঞতা জানিয়ে আগামী ৩০ সেপ্টেম্বর এই মানববন্ধন কর্মসূচি হতে চলেছে।

   
  • জেলায় জেলায় পাঠানো হয়েছে নির্দেশ

জানা যাচ্ছে, শনিবার তৃণমূল ভবনে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। দলের মহিলা সংগঠনের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের (Chandrima Bhattacharya) নেতৃত্বে আয়োজিত সেই বৈঠকে স্পষ্ট জানানো হয়, প্রত্যেকটি জেলায় ৫ কিলোমিটার করে মানব বন্ধন করতে হবে। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, ৩০ তারিখ দুপুর ২টো থেকে ৩টের মধ্যে জোড়াফুল শিবিরের মহিলা সদস্যরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

আরও পড়ুনঃ টেবিলের ওপারে ‘সেই’ ৩ ডাক্তার! আরজি কর কাণ্ডে তোলপাড় করা মোড়! CBI স্ক্যানারে কারা?

ইতিমধ্যেই সকল জেলার তৃণমূল (TMC) নেতৃত্বের কাছে এই মর্মে নির্দেশ চলে গিয়েছে বলে খবর। জানা যাচ্ছে, এই মিছিলের স্লোগান হবে, ‘আমার হাত তোমার হাতে/আমরা সবাই দিদির সাথে’। তৃণমূল শিবির মোট ১৭৫ কিলোমিটার মানববন্ধন করতে চায় বলে জানা যাচ্ছে।

Mamata Banerjee

আরজি কর কাণ্ড নিয়ে বেশ অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসক দল। ধর্ষণ, খুনের এই ঘটনায় রাজ্য জুড়ে যখন প্রতিবাদের ঢেউ উঠেছে, সেই সময় ‘উৎসবে ফেরার’ আহ্বান জানিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এখন অবশ্য সেই পরিস্থিতি খানিকটা বদলেছে। কর্মবিরতি প্রত্যাহার করে ফের কাজে ফিরেছেন জুনিয়র ডাক্তাররা। জোরকদমে তদন্ত চালাচ্ছে সিবিআই। এই আবহে এবার মানববন্ধন কর্মসূচির উদ্যোগ নিল তৃণমূলের মহিলা ব্রিগেড।

রাজনৈতিক বিশ্লেষকদের কথায়, মহিলা তৃণমূল আসলে বোঝাতে চাইছে মমতা-জমানায় বাংলায় নারীশক্তির বিকাশ হয়েছে। নারীদের ক্ষমতায়ন হয়েছে। এই মানববন্ধন কর্মসূচির দ্বারা তৃণমূল কংগ্রেস নারীকেন্দ্রিক নানান প্রকল্পের আরও বেশি করে প্রচার করতে চাইছে বলে মনে করা হচ্ছে। সেই কারণেই মমতাকে (Mamata Banerjee) ‘কৃতজ্ঞতা’ জানিয়ে পথে নামছেন চন্দ্রিমারা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর