‘আজই ময়নাতদন্ত না হলে রক্তগঙ্গা বইবে’, হুমকি প্রাক্তন কাউন্সিলরের, বিষ্ফোরক মোড় RG Kar কাণ্ডে

বাংলাহান্ট ডেস্ক : আরজিকর কাণ্ডে (RG Kar Case) চাঞ্চল্যকর মোড়। ঘটনার দিন এফআইআর করতে অত দেরি হলেও তড়িঘড়ি ময়না তদন্তের কারণ কী ছিল, এ নিয়ে প্রথম দিন থেকেই চলছে প্রশ্নের ঝড়। এবার এ বিষয়ে বিষ্ফোরক অভিযোগ করলেন ফরেন্সিক মেডিসিনের অধ্যাপক অপূর্ব বিশ্বাস। দ্রুত ময়না তদন্ত না হলে রক্তগঙ্গা বয়ে যাবে, এমনি নাকি হুমকি দিয়েছিলেন প্রাক্তন কাউন্সিলর।

আরজিকর কাণ্ডে (RG Kar Case) বড় মোড়

এদিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন অপূর্ব বিশ্বাস। দীর্ঘ ৬ ঘন্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ চলার পর তিনি যখন বেরোন তখনি সাংবাদিকদের সামনে এমন বিষ্ফোরক অভিযোগ করেন তিনি। কী জানিয়েছেন তিনি? কেন অত তড়িঘড়ি ময়না তদন্ত করা হল আরজিকর নির্যাতিতার দেহের? কীসের ছিল এত তাড়া?

   

আরো পড়ুন : ‘আমার রানী’, চোখে হারাচ্ছেন শ্বেতাকে, হবু স্ত্রীর জন্মদিনে বিশেষ আয়োজন রুবেলের

কী অভিযোগ করলেন অপূর্ব বিশ্বাস

অপূর্ব বিশ্বাস অভিযোগ করেন, এক প্রাক্তন কাউন্সিলরের হুমকির জেরেই নাকি বাধ্য হয়ে দ্রুত ময়না তদন্ত করা হয়েছিল। কে সেই প্রাক্তন কাউন্সিলর, কী নাম কোনো বৃত্তান্তই অপূর্ব বিশ্বাস দেননি। তবে তিনি জানান, আরজিকর (RG Kar Case) নির্যাতিতার বাড়ির এলাকারই প্রাক্তন কাউন্সিলর তিনি। নিজেকে নির্যাতিতার ‘কাকা’ বলে পরিচয় দিয়েছিলেন ওই প্রাক্তন কাউন্সিলর। এখানেই শেষ নয়। অপূর্ব বিশ্বাস অভিযোগ করেন, ওই প্রাক্তন কাউন্সিলর নাকি হুমকি দিয়েছিলেন, ‘এখনই ময়না তদন্ত না হলে রক্তগঙ্গা বইয়ে দেব’।

আরো পড়ুন : সোনা কিনতে নাভিশ্বাস মধ্যবিত্তের, পুজোর আগে বাড়ল নাকি কমল দাম? জেনে নিন আজকের দর

কে সেই প্রাক্তন কাউন্সিলর

ওই প্রাক্তন কাউন্সিলরের নাম বলতে চাননি অপূর্ব বিশ্বাস। আর এর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি খুব প্রভাবশালী ছিলেন ওই ব্যক্তি? কেন তাঁর হুমকিতে তড়িঘড়ি ময়না তদন্ত করা হল? সেই সঙ্গে আরো একটি প্রশ্ন উঠছে, সিবিআইয়ের কাছে কি ওই প্রাক্তন কাউন্সিলরের নাম তিনি প্রকাশ করেছেন? উত্তর এখনো অজানা।

RG Kar

উল্লেখ্য, একাধিক বার আরজিকর কাণ্ডে (RG Kar Case) নির্যাতিতার বাবা মা অভিযোগ করেছেন, ঘটনার দিন চূড়ান্ত হয়রানি করা হয়েছিল তাঁদের। মেয়ের দেহ শেষবার দেখার জন্যও ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করানো হয়েছিল তাঁদের। এমনকি এফআইআরও করা হয় অনেক ঘন্টা পর। কিন্তু ময়না তদন্ত করা হয় তড়িঘড়ি। কী কারণ ছিল এত তাড়ার পেছনে তার খোঁজই চালাচ্ছে সিবিআই।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর