‘মর্ত্যের অসুর বিনাশ করো মা!’, দেবীপক্ষের সূচনায় ‘রাঙা বউ’ শ্রুতির কাতর আর্তি

বাংলা হান্ট ডেস্ক : বাংলা সিরিয়ালের জগতে অতি পরিচিত মুখ হলেন অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। বাংলা সিরিয়ালের দর্শকদের কাছে কখনও তিনি (Shruti Das) ‘ত্রিনয়নী’র নয়ন, কখনও ‘দেশের মাটি’র  নোয়া আবার কখনও রাঙা বউয়ের ‘পাখি’ নামে পেয়েছেন ব্যাপক পরিচিতি। তবে শুধুই  নিখুঁত অভিনয় নয়, একইসাথে বহুমুখী প্রতিভার অধিকারী এই নায়িকা (Shruti Das)।

‘রাঙা বউ’ শ্রুতির (Shruti Das) কাতর আর্তি

পাশাপাশি বাস্তব জীবনে শ্রুতি খুবই স্পষ্টবাদী। বিশেষ করে আরজিকর কাণ্ডের পর থেকে বিনোদন জগতের অন্যতম প্রতিবাদী মুখ হয়ে উঠেছেন শ্রুতি। গায়ক অরিজিৎ সিং থেকে শুরু করে অভিনেতা সৌরভ দাসের পর সকলের নজর কেড়েছিল শ্রুতির প্রতিবাদের ভাষা। আরজিকর কান্ডের শুরুর দিন থেকেই সোচ্চার হয়েছেন শ্রুতি।

কিছুদিন আগে প্রতিবাদ মিছিলে নেমে তিলোত্তমার বিচারের দাবিতে স্লোগান-ও দিয়েছিলেন নায়িকা। সেই সাথে একটি নিজের লেখা একটি গান পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে।  তাঁর  লেখা সেই গানের লাইনের প্রতিটি ছত্রে ছত্রে ছিল একটাই দাবি তা হল তিলোত্তমার ন্যায় বিচার। অশান্ত শহর আবার শান্ত হওয়ার আশা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজের গানের ভিডিও শেয়ার করে নিয়ে অভিনেত্রী লিখেছিলেন, ‘এই কঠিন সময়টা আমায় অনেকখানি বড় করে দিয়েছে। এতদিন শখে গান গাইতাম আজ এই বিখ্যাত গানের সুরে নিজের হাতে লেখাও বেড়িয়ে এল। ভুল ত্রুটি ক্ষমা করবেন।’

তরুণী চিকিৎসকের সাথে এমন জঘন্য অপরাধ করার পরেও আজও দোষীরা অধরা। কোথাও না কোথাও হয়তো বুক চিতিয়ে ঘুরে বেড়াচ্ছে তারা। আর অন্ধকার ঘরে দিনরাত চোখের জল ফেলছেন নির্যাতিতার বাবা-মা। কিন্তু তিলোত্তমার অভিভাবকদের মতই এখনই হাল  ছাড়েননি সাধারণ মানুষ। তাই এখনও বিচারের অপেক্ষায় রয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন : ‘মহালয়া নাকি বরযাত্রী ব্যান্ড নাচ’! জি বাংলায় অসুর বাহিনীর তান্ডব দেখে চরম খিল্লি

আর  সেই বিচারের দাবিতে কলকাতা শহরের বহু জায়গায় এখনও চলছে রাত দখল। এই তালিকাতেও নাম জুড়েছে শ্রুতির। প্রত্যেক বছরের মত এবছরও পূজো এসে গিয়েছে নিজের নিয়মে। কিন্তু এবছর  উৎসবের রেশ নেই একেবারেই। মেয়ের বিচার না মেলা পর্যন্ত কিছুতেই মন শান্ত হচ্ছে না কারও।   উৎসবে ফিরতে মন চাইছে একেবারেই। আবার পুজোর কটা দিনের ওপরেই  যাদের সংসার টিকে রয়েছে তাদের কথা ভেবেও অনেকেই উৎসবে সামিল হওয়ার কথা ভাবছেন।

এই পরিস্থিতিতেই সোশ্যাল মিডিয়ায় দেবীপক্ষের সূচনা লগ্নে একটি পোস্ট করেছিলেন দর্শকদের প্রিয় রাঙা বউ’ অভিনেত্রী শ্রুতি দাস। এই পোস্টে এদিন  অভিনেত্রী লিখেছেন, ‘দেবীপক্ষের সূচনায় একটাই প্রার্থনা, এইবারটি মর্ত্যের অসুর বিনাশ করো মা।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর