কালরাত্রি! দেবীর এই ভয়ঙ্কর রূপে বাংলা সিরিয়ালের কোন অভিনেত্রী, চিনতে পারছেন?

বাংলা হান্ট ডেস্ক : প্রতিবারের মতো এবারেও পুজো এসে গিয়েছে নিজস্ব নিয়মে। গতকাল মহালয়ার (Mahalaya) পর আজ প্রথমা। সময়ের পলে হাওয়া লাগিয়ে এখন অনেকটাই বদলে গিয়েছে দুর্গাপুজো। বিশেষ করে মহালয়ার (Mahalaya) ভোরে রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে চন্ডীপাঠ শোনার পরেই টেলিভিশনের পর্দায় প্রায় প্রতিটি বিনোদনমূলক চ্যানেলের শুরু হয়ে যায় দেবী দুর্গার অসুর বধের পালা।

জি বাংলার মহালয়ায় (Mahalaya) দেবী কালী রূপে কে?

এবারের মহালয়াতেও (Mahalaya) তার ব্যতিক্রম হয়নি। এরই মধ্যে সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে মহালয়ার অনুষ্ঠানে দেবী কালী রূপে এক অভিনেত্রী ছবি এবং ভিডিও। কিন্তু ছোট পর্দার অতি পরিচিত এই অভিনেত্রীকে দেখে চেনা চেনা লাগলেও কেউই ঠিক বুঝে উঠতে পারছিলেন না যিনি আসলে কে? দেবী কাল রাত্রি রূপে প্রচন্ড ভয়ঙ্করী লাগছে তাঁকে।

গলায় মুন্ডমালার সাথেই রয়েছে টকটকে লাল জবার মালা, রক্তবর্ণের চোখ দিয়ে যেন সর্বক্ষণ ঝরছে আগুন। বাস্তবে সুন্দরী নায়িকার এমন ভয়ঙ্কর রূপ  দেখে এক মুহূর্তের জন্য হলেও চমকে উঠছে যে উঠেছেন দর্শকরাও। কিন্তু প্রশ্ন হল দেবী কালীর সাজে হাজির ছোটপর্দার এই জনপ্রিয় অভিনেত্রী আসলে কে?

মাত্র তিনটি সিরিয়ালে অভিনয় করেই দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন এই অভিনেত্রী। খুব অল্প বয়সেই অভিনয় জগতের হাতে খড়ি হয়েছিল তাঁর। কিন্তু এই অল্পদিনের কেরিয়ারে পরপর তিনটি ধারাবাহিকে প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করেই দর্শকদের মনে পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন : মহানায়কের চণ্ডীপাঠ শুনে খেপে উঠেছিল বাঙালি! আকাশবাণীর অফিস ভাঙচুরের পর কী হয়েছিল মহালয়ায়?

গতকাল জি বাংলার মহালয়ার অনুষ্ঠান ‘নবরূপে দেবী দুর্গা’ তে দেবী দশভুজা রূপে দেখা দিয়েছে টলিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীকে। আর তাঁর সাথেই ছোটপর্দার এক জনপ্রিয় অভিনেত্রীকে দেখা গিয়েছে দেবী দুর্গার অন্যতম হিংস্র রূপ কালরাত্রি রূপে। বর্তমানে এই অভিনেত্রী ছোট পর্দার দর্শকদের কাছে রাইপূৰ্ণা ওরফে রাই নামে পরিচিত।

দর্শকদের প্রিয় অভিনেত্রী  আরাত্রিকা মাইতি অগ্নিশিখা, খেলনা বাড়ির পর বর্তমানে মিঠিঝোড়া সিরিয়ালে প্রধান নায়িকার চরিত্রে অভিনয় করছেন। পর্দায়  আরাত্রিকা একের পর এক পরিণত বয়সের চরিত্রে অভিনয় করলেও বাস্তব জীবনে তিনি এখনও ২০-র গন্ডি পেরোননি। তাঁর অভিনীত প্রথম সিরিয়াল ছিল জি বাংলার করুণাময়ী রানী রাসমণি। যদিও এই  ধারাবাহিকে খুবই অল্প সময়ের জন্য পর্দায় দেখা গিয়েছিল আরাত্রিকাকে।


Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর