পরপর ৩ টি সেঞ্চুরি! BCCI-এর রাতের ঘুম ওড়ালেন এই প্লেয়ার, নাম জানলে হয়ে যাবেন “থ”

বাংলা হান্ট ডেস্ক: আগামী নভেম্বর ও ডিসেম্বরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সম্পন্ন হবে বর্ডার-গাভাস্কার ট্রফি। যার জন্য ক্রিকেট অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এদিকে, ওই সিরিজের ফলাফলের পরে, ভারতীয় দল এবার ICC ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৫-এর ফাইনাল ম্যাচ খেলবে কি না তা নির্ধারণ করা হবে। এমতাবস্থায়, ওই সিরিজের জন্য দল বাছাই করাও কঠিন কাজ হবে BCCI-এর জন্য। মূলত, একাধিক খেলোয়াড় (Cricketer) সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করছে। তারা বর্ডার-গাভাস্কার ট্রফি খেলার জন্য নির্বাচকদের আকৃষ্ট করেছেন। যার মধ্যে রয়েছে অভিমন্যু ইশ্বরনের নামও।

দুর্ধর্ষ পারফরম্যান্স এই ক্রিকেটারের (Cricketer):

অভিমন্যু ৩ ম্যাচে ৩ টি সেঞ্চুরি করেছেন: জানিয়ে রাখি যে, অভিমন্যু ইশ্বরন ঘরোয়া ক্রিকেটে (Cricketer) প্রচুর রান করেছেন। সম্প্রতি, তাঁকে দলীপ ট্রফিতে ইন্ডিয়া B-র নেতৃত্ব দিতে দেখা গেছে এবং দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে তিনি সেঞ্চুরি করেছেন। এদিকে, অভিমন্যু ইন্ডিয়া C-র বিরুদ্ধে অপরাজিত ১৫৯ রান করেন। যেখানে ইন্ডিয়া D-র বিরুদ্ধে তিনি ১১৬ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। একই সঙ্গে ইরানি কাপে রেস্ট অফ ইন্ডিয়ার হয়ে খেলতে গিয়ে ঘরোয়া ক্রিকেটে টানা তৃতীয় সেঞ্চুরি করেছেন তিনি।

এমতাবস্থায়, সামগ্রিকভাবে টিম ইন্ডিয়ার নির্বাচকরাও নিশ্চিতভাবে ইশ্বরনের এই দুর্ধর্ষ পারফরম্যান্সের দিকে নজর রাখবেন। তবে, বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য ইশ্বরন টিম ইন্ডিয়ার স্কোয়াডে জায়গা পান কি না তা সেটাই এখন দেখার বিষয়। স্কোয়াডে ব্যাকআপ ওপেনার হিসেবে ইশ্বরনের অবশ্যই সুযোগ পাওয়া উচিত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: রোহিত শর্মাকে কাছে পেয়ে একটাই দাবি জানালেন হাজার হাজার অনুরাগী! আদৌ পূরণ করবেন হিটম্যান?

প্রসঙ্গত উল্লেখ্য যে, অভিমন্যু ইশ্বরন এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেননি। তিনি একাধিকবার টিম ইন্ডিয়ার স্কোয়াডের অংশ ছিলেন কিন্তু প্লেয়িং ইলেভেনে তাঁকে (Cricketer) অন্তর্ভুক্ত করা হয়নি। অভিমন্যুর প্রতিভার কোনও অভাব নেই এবং তিনি এটি ক্রমাগত প্রমাণ করে চলেছেন। তিনি, শুধু সুযোগের অপেক্ষায় রয়েছেন।

আরও পড়ুন: খেলতে খেলতে অসুস্থ টিম ইন্ডিয়ার এই তারকা প্লেয়ার! অবস্থার অবনতির কারণে ভর্তি হলেন হাসপাতালে

অভিমন্যু ইশ্বরনের ফার্স্ট ক্লাস ক্রিকেটের পরিসংখ্যান: জানিয়ে রাখি যে, ২৯ বছর বয়সী অভিমন্যু ঘরোয়া ক্রিকেটে বাংলার প্রতিনিধিত্ব করেন এবং ইন্ডিয়া A দলের অধিনায়কও হয়েছেন। এই ম্যাচের আগে খেলা ৯৭ টি প্রথম শ্রেণির ম্যাচে তিনি ৪৮.৪৪ এভারেজে ৭,৩১৫ রান করেছেন। যার মধ্যে রয়েছে ২৫ টি সেঞ্চুরি এবং ২৯ টি হাফ-সেঞ্চুরি। যেখানে তাঁর সর্বোচ্চ রান হল ২৩৩।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর