রবিতে ফের ভারী বৃষ্টি? দক্ষিণবঙ্গের কোন জেলায় কেমন থাকবে আবহাওয়া? জানুন আগাম আপডেট

বাংলা হান্ট ডেস্ক: আবহাওয়ার ক্ষণে ক্ষণে বলবদল। কখনও রোদ, কখনও বৃষ্টি। পুজোর আর মাত্র কয়েকটা দিন। এরই মাঝে বড় খবর দিল আবহাওয়া দফতর (Weather Department)। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আপাতত রাজ্যের বেশিরভাগ জেলায় হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।

শনিবার সেভাবে ভারী বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোনো জেলাতেই। পুজোতেও দুর্যোগের সম্ভাবনা কম। আবহাওয়া দপ্তর জানাচ্ছে আপাতত নিম্নচাপের প্রভাবে বিক্ষিপ্তভাবে একাধিক জেলায় বৃষ্টি হলেও ভারী বৃষ্টি হবে না। আজ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে। তবে অধিকাংশ জেলাতেই হাল্কা থেকে মাঝারি হতে পারে।

বর্তমানে ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর বাংলাদেশ এবং উত্তরবঙ্গ লাগোয়া এলাকায়। ওদিকে অক্ষরেখা উত্তর প্রদেশ থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত। যার প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ উপকূলে নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে বৃষ্টি (Rainfall) হবে কিছুদিন। তবে রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। রবিবার থেকে বর্ষণ কমতে পারে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন: পুজোর মধ্যেই বিরিয়ানি নিয়ে বিরাট রায় দিল হাইকোর্ট, ভুরিভোজের আগে জেনে নিন, নইলেই বিপদ

শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। দুই ২৪পরগনা, কলকাতা (Kolkata), হুগলি পূর্ব বর্ধমান, নদিয়া, বীরভূম ও মুর্শিদাবাদে বেশি বৃষ্টি হতে পারে। পুজোর মধ্যেও বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। আর্দ্রতাজনিত অস্বস্তিও দোসর হতে পারে।

south bengal weather

আরও পড়ুন: ঈদের বোনাস ৬০০০, দুর্গাপুজোর ৩৬০০! বোনাস ‘বৈষম্য’ নিয়ে রাজ্য সরকারকে তুলোধোনা তরুণজ্যোতির

রবিবারও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মেঘলা আকাশ থাকবে। কলকাতা সহ দক্ষিণের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পাশাপাশি রবিবার থেকে উত্তরবঙ্গেও আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। বিক্ষিপ্ত বৃষ্টি চলতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ারে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর