এক রাতেই কাশ্মীর! অবাক লাগছে? জাস্ট উঠে পড়ুন ‘এই’ ট্রেনে! ভাড়া থেকে পরিষেবা, দেখুন এক ক্লিকেই

বাংলাহান্ট ডেস্ক : বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) ইতিমধ্যেই রেল যাত্রীদের কাছে অন্যতম পছন্দের একটি ট্রেন হয়ে উঠেছে। ভারতের প্রায় প্রত্যেকটি রাজ্যে চলাচল করছে বন্দে ভারত এক্সপ্রেস। এবার রেল কর্তৃপক্ষ নতুন একটি সংস্করণ নিয়ে আসতে চলেছে বন্দে ভারতের (Vande Bharat Express)।

বন্দে ভারতে (Vande Bharat Express) চড়ে কাশ্মীর সফর

বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) স্লিপার ট্রেন পেতে চলেছে জম্মু ও কাশ্মীর। দিল্লি ও শ্রীনগরের মধ্যে চলাচল করবে বন্দে ভারতের নতুন এই সংস্করণ। বন্দে ভারত এক্সপ্রেসের স্লিপার ট্রেন কাশ্মীর ও দিল্লির মধ্যে প্রায় ৮০০ কিলোমিটার পথ পাড়ি দেবে। ১৩ ঘণ্টারও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

আরোও পড়ুন : অবিশ্বাস্য কাহিনী! মা দুর্গাকে দেখতে পেতেন না সবাই! তারপরেই….জানুন বারোয়ারি পুজোর ইতিহাস

রেলের এক আধিকারিক জানিয়েছেন, বন্দে ভারত স্লিপার ট্রেন দিল্লি থেকে ছাড়বে সন্ধ্যা সাতটায়। ট্রেনটি শ্রীনগর গিয়ে পৌঁছাবে সকাল আটটায়। যাত্রাপথে এই ট্রেন স্টপেজ দেবে আম্বালা জংশন, লুধিয়ানা জংশন, কাঠুয়া, জম্মু-তাওয়াই, কাটরা, সঙ্গলদান, বানিহাল স্টেশনে। এসি ৩ টায়ার, এসি ২ টায়ার ও এসি ফাস্ট ক্লাস – এই তিন ধরনের কোচ থাকবে নয়া দিল্লি-শ্রীনগর বন্দে ভারতে।

Vande Bharat express demand.

এসি থ্রি টায়ারে ২০০০ টাকা, এসি ২ টায়ারে ২৫০০ টাকা এবং এসি ফাস্ট ক্লাসে ৩০০০ হতে পারে টিকিটের দাম। সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৫ সাল নাগাদ চলাচল শুরু করতে পারে দিল্লি-শ্রীনগর স্লিপার বন্দে ভারত (Vande Bharat Express)। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি বন্দে ভারতে এক্সপ্রেস অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে রেল যাত্রীদের মধ্যে।

Kashmir Deepanshu Nayak

সেমি হাইস্পিড এই ট্রেন একদিক থেকে যেমন দ্রুত, অন্যদিক থেকে আধুনিক। সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে বন্দে ভারতে এক্সপ্রেসে। রেলমন্ত্রী আগেই জানিয়েছিলেন, দূরপাল্লার বন্দে ভারত এক্সপ্রেসে থাকবে স্লিপার কোচ। সেই মতো একাধিক পরিকল্পনা ও উদ্যোগ গ্রহণ করেছে রেল। তার মধ্যেই আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন দিল্লি ও কাশ্মীর রুটের স্লিপার বন্দে ভারত।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর