পোশাক দেওয়ার নামে সিভিক ভলেন্টিয়ারের শ্লীলতাহানির অভিযোগ! গ্রেফতার পার্ক স্ট্রিট থানার এসআই

বাংলা হান্ট ডেস্কঃ পুজোর পোশাক দেওয়ার নাম করে রেস্টরুমে ডেকে মহিলা সিভিক ভলেন্টিয়ারের (Civic Volunteer) শ্লীলতাহানির অভিযোগ। এবার এই ঘটনায় বিভাগীয় তদন্তের পর অভিযুক্ত এসআই-য়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হল। এর আগেই তাঁকে ডিউটি থেকে ‘ক্লোজ’ করা হয়েছিল। এবার গ্রেফতার করা হল। সোমবারই ওই সাব ইনস্পেক্টরকে আদালতে পেশ করা হবে বলে খবর।

  • সিভিক ভলেন্টিয়ারের (Civic Volunteer) শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার এসআই

অভিযোগকারী সিভিক ভলেন্টিয়ারের অভিযোগ, ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে। তিনি বলেন, সেদিন রাত ৯টা নাগাদ ডিউটিতে যোগ দিয়েছিলেন। পার্ক স্ট্রিট থানায় (Park Street Police Station) কম্পিউটার বিভাগে কাজ করেন তিনি। রাত ১:১০ নাগাদ পুজোর পোশাক দেওয়ার বাহানায় তাঁকে তিনতলার রেস্টরুমে ডাকা হয় বলে অভিযোগ।

সেখানেই সালোয়ার কামিজ দেওয়ার সময় অভিযুক্ত এসআই ওই মহিলা সিভিক ভলেন্টিয়ারের (Civic Volunteer) শ্লীলতাহানি করেন বলে অভিযোগ। এর আগেও তাঁর সঙ্গে ওই এসআই অভব্য আচরণ করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর বছর চব্বিশের ওই সিভিক ভলেন্টিয়ার যখন কম্পিউটার রুমে বসে কাজ করছিলেন, সেই সময় নেশাগ্রস্ত অবস্থায় ওই এসআই তাঁকে নিগ্রহ করার চেষ্টা করেন বলে অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুনঃ নিয়োগ দুর্নীতির ‘আরেক’ কুন্তল? অনুব্রত-ঘনিষ্ঠ কাকে কীভাবে চাকরি দিয়েছে? ফাঁস হতেই তোলপাড়

জানা যাচ্ছে, অভিযোগকারী সিভিক ভলেন্টিয়ার শ্লীলতাহানির এই ঘটনা সম্পর্কে রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর এবং কলকাতা পুলিশের (Kolkata Police) কমিশনারের দপ্তরে অভিযোগ করেছেন। লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন তিনি। থানার চার দেওয়ালের মধ্যে কর্তব্যরত মহিলা সিভিক ভলেন্টিয়ারের সঙ্গে এমন ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই জোর শোরগোল পড়ে গিয়েছে।

Park Street Police Station Civic Volunteer molestation allegation

ওই সিভিক ভলেন্টিয়ারের (Civic Volunteer) পরিবার জানাচ্ছে, এই ব্যাপারটা ‘মিটিয়ে’ নেওয়ার জন্য তাঁদের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছিল। এবার এই ঘটনায় অভিযুক্ত এসআইকে গ্রেফতার করা হল। আগেই তাঁকে ‘ক্লোজ’ করা হয়েছিল। বিভাগীয় তদন্তের পর এবার সোজা গ্রেফতার করা হল তাঁকে।

উল্লেখ্য, গত আগস্ট মাসে আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ হত্যাকাণ্ডের ঘটনার পর নারী নিরাপত্তার বিষয়টি প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে। কর্মক্ষেত্রে মহিলাদের সুরক্ষার বিষয়টি নিয়ে বিস্তর চর্চা হয়েছে। এবার থানার মধ্যে খোদ পুলিশ আধিকারিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠায় জোর শোরগোল পড়ে গিয়েছে।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর