ঋণে ডুবে গিয়েছিলেন, বিক্রি করতে হয়েছিল বাড়ি, মুখ লুকিয়ে কাজ চাইতে যান অমিতাভ

বলিউডে যেমন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), দক্ষিণী ছবির দুনিয়ায় তেমনি রজনীকান্ত। দুজনেই নিজ নিজ ইন্ডাস্ট্রিতে এক নম্বর। তবে ভারতীয় চলচ্চিত্রে অমিতাভ (Amitabh Bachchan) রজনীকান্ত দুজনেই কিংবদন্তি। পেশাগত ক্ষেত্রে পরস্পরের প্রতিদ্বন্দ্বী হলেও বাস্তবে কিন্তু তাঁদের মধ্যে বেশ বন্ধুত্ব রয়েছে। এমনকি অমিতাভের অনেক কঠিন সময়েরও সাক্ষী থেকেছেন রজনীকান্ত।

অমিতাভকে (Amitabh Bachchan) নিয়ে বলেন রজনীকান্ত

সম্প্রতি ‘ভেট্টিয়ান’ ছবির অডিও লঞ্চ অনুষ্ঠানে অমিতাভকে (Amitabh Bachchan) নিয়ে মুখ খোলেন রজনীকান্ত। তিনি বলেন, একটা সময়ে কেরিয়ারের শীর্ষে থাকা সত্ত্বেও সবকিছু ছেড়েছুড়ে দিয়েছিলেন অমিতাভ। তবে খুব শীঘ্রই ফিরেও আসেন তিনি। শুরু করেন অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড। কিন্তু সেই সংস্থা ডুবে যায়। সর্বস্ব হারান অমিতাভ (Amitabh Bachchan)।

আরো পড়ুন : প্রথম প্রেম গৌরীকে বিয়ে করতে মুসলিম থেকে হিন্দু হন শাহরুখ! কী হয়েছিল নতুন নাম?

সর্বহারা হয়েছিলেন বিগ বি

সেই সময়কার স্মৃতি ভাগ করে রজনীকান্ত বলেন, ঋণ মেটাতে মুম্বইয়ের সব সম্পত্তি বিক্রি করে দিতে হয়েছিল অমিতাভকে (Amitabh Bachchan)। বেচে দিয়েছিলেন জুহুর বাড়িও। এমনকি ইন্ডাস্ট্রির কয়েকজন নাকি অমিতাভের (Amitabh Bachchan) এই পতনে উল্লসিত হয়েছিল। শেষমেষ প্রযোজক যশ চোপড়ার কাছে কাজ চাইতে যান অমিতাভ।

আরো পড়ুন : দুই স্ত্রী নয়, ধর্মেন্দ্র যমের মতো ভয় পেতেন এই নায়িকাকে, এক কথায় নিয়েছিলেন বিরাট সিদ্ধান্ত

অভিনেতাকে কাজ দেন যশ চোপড়া

তখন একজন ড্রাইভারের বেতন দেওয়ার মতোও সামর্থ্য ছিল না বিগ বির। মাংকি ক্যাপে মুখ ঢেকে যশ চোপড়ার অফিসে পৌঁছেছিলেন তিনি। শোনা মাত্রই চেক লিখে দিয়েছিলেন যশ চোপড়া। কিন্তু অমিতাভ (Amitabh Bachchan) তা ফিরিয়ে দেন। কাজ করতে পারলে তবেই টাকা নেবেন, এমনটাই জানিয়েছিলেন অমিতাভ। তারপরেই তাঁর কাছে আসে ‘মহব্বতে’। অমিতাভের ঘুরে দাঁড়ানোর সূত্রপাত এই ছবির হাত ধরেই।

Amitabh Bachchan

রজনীকান্ত বলেন, সে সময় দিনে ১৮ ঘন্টা কাজ করতেন অমিতাভ। অথচ তাঁর শরীর ছিল অসুস্থ। শুধু তাই নয়, সব ধরণের বিজ্ঞাপনেও অভিনয় করতেন তিনি। হাড়ভাঙা খাটনির পর সুদিন আসে অমিতাভের। নিজের হারানো সম্পত্তি, জুহুর বাড়ি ফিরে পান তিনি। নতুন তিনটি প্রপার্টিও কেনেন। কিন্তু কাজকে কখনো ছোট করে দেখেননি অমিতাভ। এই ৮২ বছর বয়সেও দিনে ১০ ঘন্টা কাজ করেন তিনি। অমিতাভকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রজনীকান্ত। উল্লেখ্য, দীর্ঘ ৩৩ বছর পর আবারো ভেট্টিয়ান ছবির হাত ধরে একসঙ্গে কাজ করতে চলেছেন রজনীকান্ত এবং অমিতাভ।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর