আরেব্বাস! দীপাবলিতে মিলবে বোনাস! অ্যাকাউন্টে ঢুকবে কড়কড়ে ৩০০০ টাকা! কারা পাবেন জানেন?

বাংলাহান্ট ডেস্ক : দীপাবলির আগে মন খুশি করে দেওয়া খবর মহিলাদের জন্য। রাজ্য সরকার আলোর উৎসবে সিদ্ধান্ত নিয়েছে মহিলাদের বোনাস দেওয়ার। লড়কি বহেন যোজনার (Ladki Bahin Yojana) সুবিধাভোগীরা পেতে চলেছেন দিওয়ালি বোনাস প্রোগ্রাম 2024 স্কিমের টাকা। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে সেই কথা।

নির্বাচিত মহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি ট্রান্সফার করা হবে ৩ হাজার টাকা। দীপাবলির বোনাস হিসেবে সরকার লড়কি বহেন যোজনার (Ladki Bahin Yojana) অক্টোবর এবং নভেম্বরের অগ্রিম কিস্তি দেবে বলে জানানো হয়েছে। প্রায় ৯৪ হাজারের বেশি মহিলার অ্যাকাউন্টে ঢুকতে চলেছে ৩ হাজার টাকা করে।

Lakshmir Bhandar to Sukanya Samriddhi Yojana Government scheme for women details

কারা পাবেন দীপাবলিতে লড়কি বহেন যোজনার (Ladki Bahin Yojana) বোনাস?

• আর্থিকভাবে দুর্বল মহিলাদের জন্য এই সুবিধা দেওয়া হবে।

• নির্দিষ্ট রাজ্যের স্থায়ী মহিলা বাসিন্দা পাবেন এই যোজনার টাকা।

• এই সুবিধা পাওয়ার জন্য বয়স হতে হবে ২১ থেকে ৬৫ বছরের মধ্যে।

• বিবাহিত, অবিবাহিত, পরিত্যক্ত, ডিভোর্স প্রাপ্ত সকল মহিলারা আবেদনযোগ্য।

• আবেদনকারী নিজের নামে ব্যাংক অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক।

• আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় হতে হবে আড়াই লক্ষ টাকার মধ্যে।

আরোও পড়ুন : হয়ে যান সতর্ক! এবার সবসময় নজর রাখবে AI, ট্রাফিক নিয়ম ভাঙলে আর নেই রক্ষে

পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার একাধিক জনমুখী প্রকল্প এনেছে সাধারণ মানুষের জন্য। বিশেষ করে মহিলাদের জন্য রয়েছে একাধিক প্রকল্প। যার মধ্যে অন্যতম লক্ষ্মীর ভান্ডার। এই লক্ষীর ভান্ডার প্রকল্পের আওতায় প্রতি মাসে মহিলারা ১০০০/১২০০ টাকা করে আর্থিক সাহায্য পেয়ে থাকেন সরকারের তরফে।

Ladki Bahin Yojana

পশ্চিমবঙ্গের পাশাপাশি অন্যান্য রাজ্য সরকারও একে একে সামনে আনতে থাকে মহিলাদের জন্য বিশেষ প্রকল্প। প্রথমে লাডলি বহেন যোজনা শুরু করে মধ্যপ্রদেশ সরকার। তার পরবর্তী সময়ে মহারাষ্ট্র সরকারও এই আদলে শুরু করে লড়কি বহেন যোজনার (Ladki Bahin Yojana)। এই যোজনার অধীনেই বোনাসের সুবিধা পেতে চলেছেন মহিলারা।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর