ফের বিরাট ধাক্কা খাবে পাকিস্তান? চ্যাম্পিয়ন্স ট্রফির প্রসঙ্গে ভারতের কাছ থেকে মিলল বড় ইঙ্গিত

বাংলা হান্ট ডেস্ক: দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট দল (India National Cricket Team) এবং পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। পাশাপাশি, ২০০৮ সাল থেকে ভারত পাকিস্তান সফর করেনি। তবে, এতকিছুর মধ্যে সম্প্রতি কিছু গুরুত্বপূর্ণ আপডেট সামনে আসছে। ইতিমধ্যেই কয়েকটি রিপোর্টে দাবি করা হচ্ছে যে, ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেটের সম্পর্ক শীঘ্রই উন্নতি হতে চলেছে।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রসঙ্গে ভারতের (India National Cricket Team) কাছ থেকে মিলল বড় ইঙ্গিত:

এদিকে, আগামী বছর সম্পন্ন হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফির মাধ্যমে ভারত (India National Cricket Team) ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আবার শুরু হতে পারে বলে দাবি করা হয়েছিল। তবে, এই বিষয়ে এবার ভারত সরকারের পক্ষ থেকে স্পষ্ট প্রতিক্রিয়া সামনে এসেছে। যেটি ইতিমধ্যেই উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

ক্রিকেট নিয়ে পাকিস্তানের সঙ্গে কোনও আলোচনা হয়নি: জানিয়ে রাখি যে, ভারতের (India National Cricket Team) বিদেশমন্ত্রী এস. জয়শঙ্কর একটি সম্মেলনে অংশ নিতে সম্প্রতি ইসলামাবাদ গিয়েছিলেন। সেখানে, পাকিস্তান ক্রিকেট বোর্ড তথা PCB চেয়ারম্যান মহসিন নকভিও উপস্থিত ছিলেন। তারপর এই বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, এই দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক উন্নত হতে চলেছে।

তবে, এইসব রিপোর্টের প্রতিক্রিয়ায় বিদেশ মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, “ক্রিকেট নিয়ে কোনও আলোচনা হোক বা না হোক, আমি বলব যে সেরকম কিছুই হয়নি। যে সব রিপোর্ট দেখেছেন তা ভুল। মঙ্গলবার রাতের নৈশভোজে পাকিস্তানের পুরো মন্ত্রিসভা উপস্থিত ছিল। পিসিবি চেয়ারম্যানও সেখানে ছিলেন। কিন্তু, কোনও গুরুতর আলোচনা হয়নি।”

আরও পড়ুন: রতন টাটার “শেষ স্বপ্ন” পূরণ করবেন কারা? আগে থেকেই নির্ধারিত রয়েছে নাম, জানলে হয়ে যাবেন “থ”

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে বিপাকে পাকিস্তান: জানিয়ে রাখি যে, আগামী বছরের ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য নির্বাচিত হয়েছে পাকিস্তান। পাকিস্তান এই টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুতি অনেক আগেই শুরু করেছিল এবং তিনটি স্টেডিয়ামেও অনেক কাজ করেছে। তবে, এখন ভারতীয় দল (India National Cricket Team) টুর্নামেন্টের জন্য সেখানে যেতে প্রস্তুত না হওয়ায় তারা সমস্যায় পড়েছে বলে মনে করা হচ্ছে। ২০২৩ সালের এশিয়া কাপেও ঠিক এই ঘটনায় ঘটেছিল। সেই সময়ে হাইব্রিড মডেলে ওই টুর্নামেন্টটি পাকিস্তান এবং শ্রীলঙ্কায় সম্পন্ন হয়।

আরও পড়ুন: একের পর এক চমক সামনে আনছে Jio! এবারে বাড়ির টিভি হয়ে যাবে কম্পিউটার, অবাক করলেন আম্বানি

এর আগে, ২০২১ সালের এশিয়া কাপেও পাকিস্তানকে আয়োজক করা হয়েছিল। কিন্তু ভারত (India National Cricket Team) সেখানে না যাওয়ার কারণে তারা শ্রীলঙ্কার সাথে আয়োজন বিনিময় করে। সেই বছর টুর্নামেন্টটি খেলা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর