রতন টাটার শোকে তাঁর প্রিয় পোষ্য “গোয়া”-র মৃত্যু? হইচই শুরু নেটমাধ্যমে, সামনে এল আসল সত্যি

বাংলা হান্ট ডেস্ক: ভারতের শিল্পক্ষেত্রে সদ্যই এক বিরাট ক্ষতি ঘটে গেছে। সম্প্রতি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতের শিল্পপতি তথা জনদরদী ব্যক্তি রতন টাটা (Ratan Tata)। তাঁর মৃত্যুতে গোটা দেশ কার্যত শোকস্তব্ধ হয়ে পড়ে। একেবারে খাঁটি মাটির মানুষ ছিলেন তিনি। তাঁর কাছে ধনী-দরিদ্র নির্বিশেষে সকলেই ছিলেন মানুষ। কখনও কাউকে আলাদা চোখে দেখেননি তিনি। ভারতকে আগলে রাখার দায়িত্ব নিয়েছিলেন ভারতরত্ন রতন টাটা। এমতাবস্থায়, তাঁর প্রয়াণ এরপর ঘটে গিয়েছে অপূরণীয় ক্ষতি। কিন্তু এই শোকের মাঝে ফের আর একটি দুঃসংবাদ ঘোরাঘুরি করছে। যেখানে দাবি করা হচ্ছে রতন টাটার পোষ্য কুকুর “গোয়া”-ও নাকি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে। মালিকের শোকেই নাকি এমন চরম পরিণতি হয়েছে তার। এমনই খবর সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

রতন টাটার (Ratan Tata) পোষ্যও কি মারা গিয়েছে:

সম্প্রতি সমাজ মাধ্যমে একটি বার্তা বেশ ছড়িয়ে পড়তে দেখা যায়। মূলত হোয়াটসঅ্যাপেই এই বার্তা ড়িয়ে পড়ে। হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ওই বার্তায় লেখা ছিল, “শোক সংবাদ। রতন টাটার (Ratan Tata) পোষ্য কুকুর গোয়া টাটার মৃত্যুর তিন দিন পরেই মারা যায়। আর সেই কারণেই হয়তো বলা হয় মানুষের থেকেও কুকুর অনেক বেশি বিশ্বস্ত।” ব্যাস, এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই সকলের মধ্যে কৌতূহল এবং উদ্বেগ বাড়তে থাকে। সত্যি কি গোয়া মারা গিয়েছে, এই প্রশ্নই তুলতে থাকেন সবাই।

 

View this post on Instagram

 

A post shared by Ratan Tata (@ratantata)

এই বিষয়ে কি জানা গিয়েছে: তবে, সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়া এই খবর আদপেও সত্যি নয় বলে দাবি করা হয়েছে। মুম্বাই পুলিশের সিনিয়র ইন্সপেক্টর সুধীর কুড়ালকর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই গুজবকে সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করেন। এই বিষয় ইন্সপেক্টর কুড়ালকর স্পষ্ট জানান, শান্তনু নাইডুর সঙ্গে তাঁর কথা হয়েছে। সেই সূত্রে জানা গিয়েছে যে, গোয়া এখনও সম্পূর্ণ জীবিত ও সুস্থ রয়েছে। তাই, চিন্তার কোনও কারণ নেই। অর্থাৎ, এটি একটি ভুয়ো খবর।

আরও পড়ুন: এবার এই সেক্টরকে “পাখির চোখ” করে বড় পদক্ষেপের পথে আম্বানি! লাভবান হবেন লক্ষ লক্ষ মানুষ

এমনকি এই বিষয় ইন্সপেক্টর সুধীর বাবু ইন্সটাগ্রামে একটি রিলও পোস্ট করেছেন। সেখানে ক্যাপশনে লেখেন “প্রয়াত রতন টাটার (Ratan Tata) পোষ্য গোয়ার মৃত্যুর খবর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে গোয়ার মৃত্যু হয়েছে। আমি এই বিষয়ে শান্তনু নাইডুর সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন এই খবর সম্পূর্ণ মিথ্যা। রতন টাটার কুকুর গোয়া এখন সুস্থ এবং জীবিত। কোনও তথ্য শেয়ার করার আগে যাচাই করে নেবেন।”

আরও পড়ুন: হয়ে গেল কনফার্ম! দ্বিতীয় টেস্টে বাড়বে টিম ইন্ডিয়ার শক্তি, সুযোগ পাবেন এই তারকা খেলোয়াড়

জানিয়ে রাখি, রতন টাটা (Ratan Tata) সর্বদাই একজন বড় মনের মানুষ ছিলেন। তিনি যে টাকা উপার্জন করেছেন তাঁর অর্ধেকেরও বেশি শুধুমাত্র জনসেবার কাজেই ব্যবহার করেছেন। দুস্থ মানুষদের পাশাপাশি, তিনি প চলতি অবলা প্রাণীদের ত্রাতা হয়েছিলেন। পশু-পাখিদের প্রতি তাঁর এক আলাদাই টান ছিল। আর তাই ওই অবলা প্রাণীগুলির জন্য তিনি ভারতের বুকে গড়ে তুলেছিলেন হাসপাতাল। সেই সাথে নিজের জীবনে একাকীত্ব দূর করতে বাড়িতে এনেছিলেন পোষ্য কুকুর গোয়াকে। রতন টাটার অত্যন্ত কাছের ছিল এই পোষ্য। কিন্তু আজ তিনি চলে গেলেও, একা হয়ে গেছে গোয়া। “বন্ধু” রতন টাটাকে না পেয়ে তারও মন খারাপ।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর