হাজার হাজার শূন্যপদ! শুধু মাধ্যমিক-HS পাশেই হবে বাজিমাত! দেখুন, কিভাবে অ্যাপ্লাই করবেন সেনায়?

বাংলাহান্ট ডেস্ক : বিপুল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় সেনাবাহিনীর মিলিটারি ইঞ্জিনিয়ারিং সার্ভিস (MES)। জানানো হয়েছে, গ্রুপ সি পদে নিয়োগ করা হবে ৪১,৮২২টি শূন্যপদে। ভারতীয় নাগরিকদের জন্য বিরাট কাজের সুযোগ করে দিচ্ছে ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। অনলাইনে আবেদনের মাধ্যমে পূরণ হতে পারে আপনার সেনা বাহিনীতে কাজের স্বপ্ন।

MES দৌলতে ভারতীয় সেনাবাহিনীতে কাজের সুযোগ:

পদের নাম : গ্রুপ সি পদে মেট (Mate), মাল্টি টাস্কিং স্টাফ (MTS), স্টোর কিপার, ড্রাফ্টসম্যান, আর্কিটেক্ট ক্যাডার, ব্যারাক ও স্টোর অফিসার ও ব্যারাক ও স্টোর সুপারভাইজার নিয়োগ করা হবে।

মোট শূন্য পদের সংখ্যা  : ৪১,৮২২টি

MES

শিক্ষাগত যোগ্যতা  : মেট এবং মাল্টি টাস্কিং স্টাফ পদে আবেদনের ক্ষেত্রে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। স্টোরকিপার, সুপারভাইজার পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ বা সমতুল্য যোগ্যতা অর্জন করে থাকতে হবে। বিশেষ বা কারিগরি পদগুলিতে (ড্রাফ্টসম্যান, আর্কিটেক্ট) আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগে ডিপ্লোমা বা স্নাতক ডিগ্রী থাকতে হবে।

আরোও পড়ুন : উপনির্বাচনে ভোটপ্রচারে নয়া কৌশল! জয় ছিনিয়ে নিতে বিরাট পরিকল্পনা তৃণমূলের

বয়সসীমা : ১৮ থেকে ২৫ বছর বয়সী প্রার্থীরা আবেদনের যোগ্য। সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

বেতন কাঠামো : ৫০,০০০/- টাকা থেকে ১,৫০,০০০/- টাকা পর্যন্ত।

1000139539 1

আবেদন প্রক্রিয়া : MES গ্রুপ সি পদে আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ইমেল আইডি ও মোবাইল নম্বর দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করিয়ে দিতে হবে। তারপর আবেদন পত্র পূরণ করতে হবে সঠিকভাবে। সবশেষে ১০০ টাকা আবেদন মূল্য প্রদান করে সম্পূর্ণ করতে হবে আবেদন প্রক্রিয়া। তবে আবেদন মূল্য দিতে হবে না সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের।

আবেদন শুরু ও শেষের তারিখ : আগামী নভেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন জানানোর শেষ তারিখ এখনো জানানো হয়নি।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর