ছোট ছোট ব্লকগুলির আড়ালে লুকিয়ে রয়েছে একটি ওয়ার্ড, শব্দটি খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলাহান্ট ডেস্ক : অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলার প্রসঙ্গ উঠলেই আমরা ফিরে যাই ছোটবেলায়। অনেকেই ছোটবেলায় বিভিন্ন পত্রপত্রিকায় অপটিক্যাল ইলিউশন সমাধান করেছেন। তবে সোশ্যাল মিডিয়ার যুগে ফের একবার ফিরে এসেছে অপটিক্যাল ইলিউশনের খেলা। অপটিক্যাল ইলিউশন শুধুমাত্র খেলা নয়, আপনার মস্তিষ্ক ও দৃষ্টি শক্তিকে চার্জ দেওয়ার একটি মোক্ষম উপায়।

একটি মজার অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)

আজ আমরা আপনাদের জন্য একটি মজার অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) নিয়ে এসেছি। এই অপটিক্যাল ইলিউশন ধাঁধাটি সমাধান করতে 99% মানুষই ব্যর্থ হয়েছেন। তবে যারা নির্দিষ্ট সময়ের মধ্যে এই ব্লকগুলির আড়ালে লুকিয়ে থাকা শব্দটিকে খুঁজে বার করতে পেরেছেন তারা নিঃসন্দেহে জিনিয়াস। ব্রাইট সাইডের শেয়ার করা এই ছবিটিতে দেখা যাচ্ছে অসংখ্য সাদা ও কালো রংয়ের ব্লক।

আরোও পড়ুন : পিতৃদত্ত নাম বদলে টলিউডে ডেবিউ, দীপক হলেন দেব, কিন্তু বাড়িতে নায়কের আদুরে ডাক কী?

তবে এই সাদা-কালো ব্লকের আড়ালে লুকিয়ে রয়েছে একটি ইংরেজি শব্দ। সেই শব্দটি খালি চোখে দেখা কার্যত  দুষ্কর। তবে ১০ সেকেন্ড সময়ের মধ্যে আপনাকে তীক্ষ্ণ দৃষ্টি শক্তি প্রয়োগ করে খুঁজে বার করতে হবে শব্দটি। এই ধাঁধাটি সমাধানের জন্য রইল কিছু টিপস। আপনারা অত্যন্ত তীক্ষ্ণ দৃষ্টি শক্তি দিয়ে এই ব্লকগুলির আড়ালে লুকিয়ে থাকা শব্দটিকে শনাক্ত করার চেষ্টা করুন। এই ছবিটি খুব কাছে থেকে দেখবেন না।

Optical Illusion

আপনার মোবাইল ফোনটি একটু দূরে নিয়ে গিয়ে দেখার চেষ্টা করুন। যদি এতেও আপনারা বুঝতে না পারেন তাহলে বলে রাখি এই ইংরেজি শব্দটির প্রথম অক্ষর ‘R।’ ১০ সেকেন্ডের মধ্যে যদি শব্দটিকে খুঁজে বার করতে না পারেন তাহলে ধরে নিতে হবে আপনি পরাজিত হয়েছেন। তবে চিন্তা করবেন না। আপনার মনের কৌতুহলকে দূর করার জন্য আমরা এই ধাঁধার উত্তরটি এখানেই বলে দিচ্ছি। এই ধাঁধাটির সঠিক উত্তর হল ‘ROCK।’


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর