পিতৃদত্ত নাম বদলে টলিউডে ডেবিউ, দীপক হলেন দেব, কিন্তু বাড়িতে নায়কের আদুরে ডাক কী?

বাংলাহান্ট ডেস্ক : বাঙালি পরিবারে জন্ম মানে একটা ডাক নিম থাকবেই। ওটাই বাবা মায়ের আদরের নাম সন্তানদের জন্য। অভিনয় জগতের তারকাদের তো আবার আরো একটি অতিরিক্ত নাম থাকে। আসলে অনেকেই পিতৃদত্ত নাম বদলে নতুন নাম নিয়ে পা রাখেন ইন্ডাস্ট্রিতে। সেই নামেই জনপ্রিয় হন। টলিউডেও এমন বহু উদাহরণ রয়েছে, যার মধ্যে অন্যতম দেব (Dev)। আসল নাম দীপক অধিকারী হলেও দীপক থেকে দেব হয়েই টলিউড কাঁপাচ্ছেন তিনি।

ইঞ্জিনিয়ারিং থেকে অভিনয়ে আসেন দেব (Dev)

কেশপুর গ্রামের মহেশখালির ছেলে দেব (Dev)। মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা। রয়েছে এক ছোট বোন। ছোটবেলাটা চন্দ্রকোণায় মামাবাড়িতে কাটলেও বেড়ে ওঠার বেশিরভাগ সময়টা তিনি কাটিয়েছেন মুম্বইতে। সেখানেই পড়াশোনা আর সেখানেই প্রথম সিনেমায় হাতেখড়ি। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করলেও দেবকে (Dev) টেনেছিল অভিনয়।

আরো পড়ুন : বাড়িতে বউ-বাচ্চা, শুটিং সেটে এই অভিনেত্রীর শরীরের গন্ধ শুঁকতেন শাহরুখ!

মুম্বইতে প্রথম কাজ শেখা

জানলে অবাক হবেন, সিনে জগতে দেবের প্রথম হাতেখড়ি হয় ‘টারজান দ্য ওয়ান্ডার কার’ দিয়ে। তবে অভিনেতা নয়, এই ছবিতে দেব (Dev) ছিলেন অবজার্ভার। অভিনেতা হিসেবে তাঁকে প্রথম সুযোগ দেয় টলিউড ইন্ডাস্ট্রি। রচনা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে প্রথম অভিনয় করেন ‘অগ্নিশপথ’ ছবিতে। তবে সেই ছবি তেমন সাফল্য না পাওয়ায় তা নিয়ে বিশেষ চর্চা হয় না।

আরো পড়ুন : ‘এটা কী দেখলাম!’ ৬ বছর পর ফিরছে ‘সিআইডি’, নতুন শোয়ের প্রোমো দেখে বিশ্বাস করতে পারছেন না দর্শকরা! কিন্তু কেন?

বাড়িতে কী বলে ডাকা হয় দেবকে

দেবের (Dev) কেরিয়ারে প্রথম বড় ব্রেক ২০০৭ সালে ‘আই লভ ইউ’। পায়েল সরকারের সঙ্গে তাঁর ফ্রেশ জুটি ঝড় তুলেছিল বক্স অফিসে। ইন্ডাস্ট্রি পেয়েছিল এক ঝকঝকে নতুন মুখকে যে পরবর্তীতে টলিউডকে এক নতুন দিশা দেখাতে চলেছিল। বর্তমানে দেব (Dev) একাধারে অভিনেতা, প্রযোজক এবং সাংসদও বটে। অভিনয় থেকে রাজনৈতিক জগৎ, সর্বত্র তিনি পরিচিত দেব (Dev) নামেই। তবে বাড়িতে অবশ্য এই নামটা শোনা যায় না। সেখানে তিনি এখনো বাবা মায়ের আদরের ‘রাজু’।

Dev

প্রসঙ্গত, সদ্য পুজোয় মুক্তি পেয়েছে দেব অভিনীত এবং প্রযোজিত ‘টেক্কা’, যা বক্স অফিসে বেশ ভালো সাড়া ফেলেছে। কিছুদিনের বিরতি নিয়েই তিনি উড়ে গিয়েছেন মুম্বই। একটি ঠাণ্ডা পানীয়ের বিজ্ঞাপন শুট করতে দেব মুম্বই গিয়েছেন বলে জানা যাচ্ছে।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর