লিবিয়ায় হত ৪৪ জন শরণার্থী

বাংলা হান্ট ডেস্ক: ক্ষমতা দখলের জন্য শরণার্থী আটক কেন্দ্র বিমান হামলা। ঘটনাটি ঘটেছে লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিনে। এই হামলায় অন্তত ৪৪ জন শরণার্থীর মৃত্যু হয়েছে। আহত প্রায় ১৩০ জন। হামলার খবর পেয়ে পুলিশ প্রশাসন তরিঘরি ঘটনাস্থলে পৌঁছান। সঙ্গে সঙ্গে আসেন অ্যাম্বুলেন্স।

ঘটনাস্থলে থাকা এক স্বাস্থ্যমন্ত্রী অফিসের বলেন,”গাড় অন্ধকারের প্রথমটা কিছুই দেখা যাচ্ছিল না, কিন্তু এম্বুলেন্স এর হেডলাইট পড়তে দেখি চারদিকে শুধু রক্ত আর রক্ত। ইতস্তত ছড়িয়ে রয়েছে ছিন্নভিন্ন শরীর।বীভৎস।”

   

লিবিয়ার রাষ্ট্রপুঞ্জে সমর্থিত সরকার এই হামলার পেছনে ওয়ার্ল্ড তথা দেশের প্রাক্তন সেনাপ্রধান খালিফা হাফতারের সরকার বিরোধী সংগঠন কে দায়ী করছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে ওই শিবিরে শিশু ও মহিলাসহ প্রায় ৬০০ জন শরণার্থী থাকতেন। শরণার্থীদের বেশিরভাগই লিবিয়া হয়ে ইউরোপে আশ্রয় নিতে চাওয়া আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।

IMG 20190704 WA0204গত সোমবার ডিএনএ বাহিনীকে ব্যাপক বিমান হামলার হুমকি দিয়েছিল এলএনএ। কিন্তু কেন শরণার্থীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হলো না,হামলার পেছনে কারা রয়েছে তা এখনো স্পষ্ট নয়। শরণার্থীদের মধ্যে যারা বেঁচে গিয়েছিলেন তাদেরকে প্রশাসন অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করছেন।

সম্পর্কিত খবর