ত্রিপুরা রাজ্যের স্কুলগুলিতে শুরু হল সকাল আট থেকে পঠন পাঠন

 

গোবিন্দ দেবনাথ, আগরতলা, ১ আগস্ট

   

 

বিজেপি জোট সরকার ত্রিপুরায় শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য একাধিক সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই সিদ্ধান্তগুলির মধ্যে একটি অন্যতম সিদ্ধান্ত হল যে সকল বিদ্যালয়ে শুধুমাত্র সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অর্থাৎ এক বেলা ক্লাস হয় সেই বিদ্যালয়গুলিতে আগস্ট মাসের ১ তারিখ থেকে সকাল ৮ টা থেকে ক্লাস শুরু হবে। আর ক্লাস শেষ হবে দুপুর ১ টা ৪০ মিনিটে।মূলত ছাত্র-ছাত্রীরা যেন দিনের বাকি সময়টা সঠিক ভাবে কাজে লাগাতে পারে তার জন্য এই সিদ্ধান্ত। রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে বিভিন্ন বিদ্যালয়ের এই নয়া সময় সূচি আনুষ্ঠানিক ভাবে চালু হয়েছে।

 

এইদিন রাজধানীর বিভিন্ন বিদ্যালয়ে সকাল ৮ টা থেকে ক্লাস শুরু হয়। উমাকান্ত একাডেমী, বানী বিদ্যাপীঠ উচ্চতর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মতো বনেদি স্কুলগুলিতেও এইদিন সকাল ৮ টা থেকে ক্লাস শুরু হয়।

IMG 20190801 WA0040 1

সকাল সকাল এইদিন ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে উৎসাহের সাথে উপস্থিত হয়। বানী বিদ্যাপীঠ উচ্চতর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা যশোদা রিয়াং জানান ছাত্রীদের উপস্থিতির হার অন্যান্যদিনের মতো স্বাভাবিক। কারো কোন আপত্তি নেই। ছাত্রীদের প্রেয়ারের লাইনে বলা হয়েছে ১ টা ৪০ মিনিটে বিদ্যালয় ছুটির পর বাকি সময়টা সঠিক ভাবে কাজে লাগানোর জন্য।

সম্পর্কিত খবর