ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলের শীর্ষে ভারত।

আইসিসি ওয়ার্ল্ড টেষ্ট চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে পয়লা আগস্ট থেকে। একদিকে চলছে নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কার মধ্যে টেষ্ট তাদের দুটি টেষ্টের শেষে ফলাফল ১-১; অপরদিকে চলছে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যে চলছে অ্যাসেজে সিরিজ সেখানেও তিনটি টেস্টের পর ফলাফল ১-১। অন্যদিকে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টেষ্ট সিরিজ শুরু হয়েছে সেখানে সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে গিয়েছে ভারত।

India black 1024x683

   

আগস্ট ২০১৯ সাল থেকে শুরু করে জুন ২০২১ সাল পর্যন্ত চলবে এই টেষ্ট চ্যাম্পিয়নশিপ। প্রতিটি দেশকে তিনটি করে হোম ও তিনটি অ্যাওয়ে সিরিজ খেলতে হবে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডে ইতিমধ্যেই নিজেদের অভিযান শুরু করে দিয়েছে। অভিযান শুরু করতে বাকি রয়েছে সাউথ আফ্রিকা, বাংলাদেশ এবং পাকিস্তান।

ভারত ইতিমধ্যেই প্রথম টেষ্টে ৩১৮ রানের বিশাল ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ কে হারিয়ে ৬০ পয়েন্ট পেয়ে টেবিলে প্রথম স্থানে রয়েছে। আর এই জয়ের জন্য ভারত অধিনায়ক বিরাট কোহলি কৃতিত্ব দিয়েছেন পুরো টিমকে, তবে বিশেষ নজর কেড়েছেন অজিঙ্কা রাহানে এবং বুমরাহ। রাহানের ব্যাট এবং বুমরাহ এর বলের উপর ভর করে এই টেষ্ট ম্যাচ টি ভারত সহজেই জিতে নিয়েছে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর