স্নাতক হলেই এবার দুর্দান্ত বেতনের চাকরির সুযোগ! এইভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি বড় সুখবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (Council of Scientific & Industrial Research, CSIR)-এর অধীনে হচ্ছে কর্মী নিয়োগ (Recruitment)। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

শূন্যপদের বিবরণ: জানা গিয়েছে যে, CSIR-এর অধীনে ইন্সটিটিউট অব জিনোমিক্স অ্যান্ড ইন্টিগ্রেটিভ বায়োলজি-তে টেকনিক্যাল অ্যাসিস্টেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই শূন্যপদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে বায়োলজিতে বিএসসি বা সমতুল্য কোনো ডিগ্রি থাকতে হবে। এর পাশাপাশি, কোনো স্বীকৃত প্রতিষ্ঠানে ১ বছরের কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

বয়সসীমা: এক্ষেত্রে আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

আরও পড়ুন: বড় খবর! এবার বাতিল হবে এই সার্টিফিকেট, জানাল পশ্চিমবঙ্গ সরকার, সতর্ক না হলেই পড়বেন দুর্ভোগে

বেতন: নিয়োগ করা কর্মীদের বেতন হবে ৩৫, ৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত।

আরও পড়ুন: সাইড প্লিজ! শীতের কাঁপুনির মাঝেই এবার উপস্থিত শিলাবৃষ্টি, কবে থেকে শুরু বর্ষণ? জানাল হাওয়া অফিস

আবেদন পদ্ধতি: এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীরা সরাসরি igib.res.in-এই ওয়েবসাইটে ক্লিক করে শূন্যপদে আবেদন জানাতে পারেন।

A great paying job is available only after graduation

নিয়োগ প্রক্রিয়া: জানা গিয়েছে যে, এক্ষেত্রে ট্রেড টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। পাশাপাশি সম্পন্ন হবে লিখিত পরীক্ষাও। যদিও, সেই তারিখ এখনও সামনে আসেনি।

গুরুত্বপূর্ণ তারিখ: প্রসঙ্গত উল্লেখ্য যে, ইতিমধ্যেই এই শূন্যপদে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ২৩ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।