তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক! শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় বললেন, ‘আমাকে চাঁদ পেড়ে দাও…’

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) বিরুদ্ধে অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুধু বিচারপতি গঙ্গোপাধ্যায়ই নন, পাশাপাশি বিচারপতি অমৃতা সিনহার এজলাস থেকে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি সরানোর বিষয়েও সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন অভিষেক।

   

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কি অভিযোগ? দুদিন আগে প্রকাশ্যে সংবাদমাধ্যমের সামনে অভিষেকের সম্পত্তি নিয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন বিচারপতি। বলেছিলেন , “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এত সম্পত্তি কোথা থেকে আসে?”

সেই সময় বিচারপতি আরও বলেন, “অভিষেক একটা হলফনামা দিয়ে ঘোষণা করবেন যে তার সম্পত্তির পরিমাণ কত? যদি সেটা তিনি সোশাল মিডিয়ায় সেটা পোস্ট করতে পারেন তাহলে তার সমতুল নেতারা যারা রয়েছেন যেমন মীনাক্ষী মুখোপাধ্যায় বা অন্যরা, তাদের কাছেও একই অনুরোধ রাখব”

বিচারাধীন কোনও মামলা বা বিষয় নিয়ে আদালতের বাইরে মন্তব্য করার জন্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে পদক্ষেপের আর্জি জানিয়েছেন অভিষেক। অভিষেকের এই ‘সুপ্রিম’ আরজির পরই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। তবে যাকে নিয়ে এত অভিযোগ সেই বিচারপতি গঙ্গোপাধ্যায় কি বলছেন এই বিষয়ে?

আরও পড়ুন: এবার বিরাট অ্যাকশন! বিচারপতি গঙ্গোপাধ্যায় ও সিনহার বিরুদ্ধে যা করলেন অভিষেক, শোরগোল রাজ্যে

বিচারপতি বলেন, ‘যে কেউ মামলা করতেই পারে, আমাকে চাঁদ পেড়ে দাও এটাও বলতে পারে।’ ‘সেরকম অপরাধ করলে বিচারপতিদের নামে মামলা হতেই পারে’। ‘সুপ্রিম কোর্ট চাইলে গ্রহণ করতে পারে, বহু মানুষকে টেনে নামানোর চেষ্টা হয়েছে’। যিনি শুনছেন তিনি সিদ্ধান্ত নেবেন।”

justice 6

বিচারপতির কথায়, “আমার যত দূর মনে হয়, আমার কাজ ও কথায় একটা শ্রেণী বিপদে পড়েছে। তাই এসব হচ্ছে। আর কারও এক কথাতেই এজেন্সি প্রভাবিত হয়ে যাবে, এই সব আষাঢ়ে গল্প করে লাভ নেই। ” সপাটে জবাব বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।