‘এবার এক লাখ লোক নিয়ে …’ দিল্লি থেকে ফিরেই হুঙ্কার অভিষেকের, করে দিলেন বড় ঘোষণা

বাংলাহান্ট ডেস্ক : কলকাতায় ফিরে অভিষেক বন্দ্যোপাধ্যায় রীতিমত হুঙ্কার ছাড়লেন এবার। গতকাল যা হয়েছে সেটা ছিল ট্রেলার, দুমাস পর মুখ্যমন্ত্রী এক লাখ লোক নিয়ে মিছিল করবেন দিল্লির রাজপথে, বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ কলকাতায় অভিষেক স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন যেভাবে বাংলার মানুষের টাকা কেন্দ্র আটকে রেখেছে তার বিরুদ্ধে তৃণমূল লড়াই করে যাবে।

তৃণমূলের পক্ষ থেকে এই বিষয়ে আগামী দিনে আরও তীব্র আন্দোলন হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায় বুধবার সন্ধ্যায় দিল্লি থেকে ফিরেছেন কলকাতায়। কলকাতা বিমানবন্দরে নেমে তিনি সরব হন গতকালের ঘটনা নিয়ে। আজ অভিষেক বলেন, কৃষি ভবনে তাদের তিন ঘন্টা বসিয়ে রাখা হয়েছিল। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেখা করার প্রতিশ্রুতি দিলেও তিনি তা পালন করেননি। 

আরোও পড়ুন : কমবে সময়! পাল্টাচ্ছে হাওড়া- NJP বন্দে ভারতের টাইমটেবিল, কপাল খুলবে যাত্রীদের

অভিষেক দাবি করেন প্রতিমন্ত্রী পালিয়ে গিয়েছেন পিছনের দরজা দিয়ে। দিল্লির ঘটনার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আগামীকাল ডাক দেওয়া হয়েছে রাজভবন অভিযানের। অভিষেক আরও বলেন, আমরা রাজ্যপালের কাছে অনুরোধ করব যাতে উনি চিঠি দিয়ে জানতে চান কেন ২০ লাখ লোককে কাজ করিয়ে দিল্লির সরকার টাকা দিচ্ছে না? এদের টাকা কোন আইনে আটকে রাখা হয়েছে?

delhi tmc

সেই কর্মসূচি সম্পর্কে অভিষেক আজ জানান, “আমরা যে চিঠিগুলি নিয়ে গিয়েছিলাম, সেগুলি সযত্নে ফিরিয়ে নিয়ে এসেছি। রাজ্যপালের কাছে আমরা এই চিঠিগুলি কাল জমা দেব।” অভিষেক জানান, আগামীকাল যদি রাজ্যপাল দেখা না করেন তাহলে সেখান থেকেই পরবর্তী কর্মসূচির ঘোষণা করা হবে। আগামীকাল প্রথমে একটি জমায়েত হবে রবীন্দ্র সদনে। সেখান থেকে ৪০ সদস্যের প্রতিনিধি দল রওনা দেবে রাজভবনের উদ্দেশ্যে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর